তামিম নিশ্চিত, ক্যাচটি ঠিক ছিল

আম্পায়ার সুন্দরম রবি যখন সফট সিগন্যাল দিলেন ‘নট আউট’, তখনই যার পর নাই বিস্মিত তামিম ইকবাল। গিয়ে আম্পায়ারের সঙ্গে কথা বললেন। পরে তৃতীয় আম্পায়ার সেই সিদ্ধান্ত রাখার পর বিস্ময়ের মাত্রা আরও বাড়ল। আবারও গিয়ে আম্পায়ারদের সঙ্গে কথা বললেন। বোঝা যাচ্ছিল, সিদ্ধান্ত নিয়ে ঠিক খুশি নন।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2017, 07:28 PM
Updated : 2 June 2017, 01:02 PM

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রকাশ্যে অভিযোগ জানানোর সুযোগ নেই। জরিমানা-নিষেধাজ্ঞার খড়গ নেমে আসবে। তবে ওয়েন মর্গ্যানকে আউট না দেওয়ার সিদ্ধান্ত যে মানতে পারছেন না তামিম তা বোঝা যাচ্ছে নানাভাবেই।

ম্যাচ শেষেও তামিম নিশ্চিত, ক্যাচটি তিনি পরিষ্কারই নিয়েছিলেন। সংবাদ সম্মেলনে তামিমের দাবিটা জানালেন অধিনায়ক মাশরাফি। পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিজের ভাবনা জানালেন তামিমও।

“আমরা এখনও ক্যাচটির ভিডিও দেখিনি। তবে আমি এখনও নিশ্চিত, ক্যাচটি ঠিক ছিল। মাঠের আম্পায়ার সফট সিগন্যাল নট আউট দেওয়ার কারণেই হয়ত শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত টিকে গেছে। ফিল্ডার হিসেবে আমার মনে হয়েছে, আমি ঠিকঠাক নিয়েছিলাম।”

সেই বেঁচে যাওয়ার সময় মর্গ্যানের রান ছিল ২২। মাশরাফির বলে লং অনে সামনে ঝপিয়ে দুর্দান্ত ক্যাচ নিয়েছিলেন তামিম। তবে মাঠের আম্পায়ার সফট সিগন্যাল দেন নট আউট। টিভি রিপ্লেতে পেছন থেকে দেখে ক্যাচ পরিষ্কার মনে হলেও সামনে থেকে দেখে সংশয় জেগেছে একটু। তৃতীয় আম্পায়ার তাই সফট সিগন্যালকেই চূড়ান্ত সিদ্ধান্ত করে দেন।

 

বাংলাদেশ দল বিস্মিত হয়েছে তৃতীয় আম্পায়ার দ্রুত সিদ্ধান্ত দেওয়ায়, খুব বেশি অ্যাঙ্গেল থেকে ভালোভাবে না দেখায়। সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, আম্পায়ার ক্যাচটি আরও ক্লোজ করে ভালোভাবে সময় নিয়ে দেখতে পারতেন।

মর্গ্যান শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৬১ বলে ৭৫ রানে। সেঞ্চুরিয়ান জো রুটের সঙ্গে জুটিতে জিতিয়েছেন দলকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক