ভারত ম্যাচের কথা মনে পড়েছে সাব্বিরের

খুলনা টাইটানসের বিপক্ষে রাজশাহী কিংসের ম্যাচের শেষ ওভারটা দেখে বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাংলাদেশ ম্যাচের কথা মনে পড়েছে সাব্বির রহমান। এই তরুণ জানিয়েছেন, ব্যর্থতা ভুলে না গিয়ে এখান থেকে শিখতে চান তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2016, 10:56 AM
Updated : 10 Nov 2016, 11:23 AM

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে এক পর্যায়ে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩ বলে দুই রান। উইকেটে ছিলেন দুই ব্যাটিং ভরসা মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ। তবুও পারেনি মাশরাফি বিন মুর্তজার দল। শেষ পর্যন্ত হারে ১ রানে।

গত বুধবার বিপিএলের ম্যাচে খুলনার বিপক্ষে এক সময়ে ৪ বলে ৫ রানের লক্ষ্য ছিল রাজশাহীর। তবে শেষের ব্যাটিং ব্যর্থতায় ৩ রানে হেরে যায় সাব্বিরের দল। বৃহস্পতিবার সাব্বির জানান, হারা ম্যাচ থেকে শেখার চেষ্টা করছেন তারা। 

“একশ ম্যাচে যদি এমন পরিস্থিতিতে পড়ি একশবারই জিতব। যা হওয়ার হয়ে গেছে, এখন আর কিছু করার নাই। এখান থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে ফেরার চেষ্টা করবো। ভারত ম্যাচের কথা মনে পড়েছে...।”

সাব্বির মনে করেন শেষের দিকে ব্যাটিংয়ে তার দলের কৌশল সঠিক ছিল না।

“৪ বলে ৫ রান দরকার, তখন মারার কোনো প্রয়োজন ছিল না। ব্যাটিংয়ে যারা ছিল তাদের সবারই এক রান করে নেওয়ার সামর্থ্য ছিল। হয়তো বা তারা ভেবেছিল চার বা ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করে দিবে। এটা ছিল ভুল সিদ্ধান্ত।”

“সেই ম্যাচে আমরা সব ভালো করেছি শুধু শেষ ওভারটা খারাপ করেছি, তাতে ম্যাচ হেরেছি; এটাই টি-টোয়েন্টি।”