মাহমুদউল্লাহর চোখে ম্যাচের ৩ মোড়

অসাধারণ এক শেষ ওভারে দলকে জিতিয়েছেন মাহমুদউল্লাহ। তবে খুলনা টাইটানস অধিনায়কের মতে, ম্যাচের মোড় আগেই ঘুরিয়েছেন জুনাইদ খান ও শফিউল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2016, 02:49 PM
Updated : 9 Nov 2016, 03:34 PM

শেষ ওভারে জয়ের জন্য রাজশাহীর কিংসের প্রয়োজন ছিল ৭ রান। মাহমুদউল্লাহ মাত্র ৩ রান দিয়ে নিয়ে নেন শেষ ৩ উইকেট। খুলনা জেতে ৩ রানে।

তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ দুই সতীর্থকে কৃতিত্ব দিলেন ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ায়।

“তিনটা জায়গার কথা বলবো। জুনায়েদ খানের তিনটা উইকেট, শফিউলের নেয়া স্যামির উইকেট, এরপর মমিনুলের উইকেট। আমার মনে হয়, এই তিনটাই বেশ গুরুত্বপূর্ণ ছিল।”

১৩৪ রান তাড়ায় ব্যাটিংয়ে নামা রাজশাহীকে শুরুতেই কাঁপিয়ে দেন জুনাইদ। নুরুল হাসানকে ফিরিয়ে প্রথম ব্রেক থ্রু এনে দেওয়ার পর নিজের দ্বিতীয় ওভারে টানা দুই বলে ফেরান রাজশাহীর সবচেয়ে বড় দুই ভরসা সাব্বির রহমান ও উমর আকমলকে।

পরে মুমিনুল হক ও ড্যারেন স্যামির জুটি যখন রাজশাহীকে এগিয়ে নিচ্ছিল জয়ের দিকে, জুটি ভাঙতে আবার জুনাইদকে আক্রমণে আনেন মাহমুদউল্লাহ। এবার জুনাইদ পারেননি। তবে সেই কাজটি করে দেন শফিউল। ড্যারেন স্যামিকে বোল্ড ভাঙেন জুটি। ওই ওভারেই ফিরিয়ে দেন মুমিনুলকেও।

বোলিংয়ে শেষ ওভারের মত ব্যাটিংয়ের শেষ ওভারটিও খুলনার জন্য ছিল গুরুত্বপূর্ণ। আবুল হাসান ওই ওভারে দুটি উইকেট পেলেও ১৪ রান নেয় খুলনা। ইনিংসের শেষ দুই বলে দুটি চার মারেন মোহাম্মদ আসগর। শেষ পর্যন্ত ম্যাচের প্রেক্ষাপটে যেটি হয়ে দাঁড়ায় গুরুত্বপূর্ণ।

“আমাদের ব্যাটিং নিয়ে আমি একটু আপসেট ছিলাম কারণ, উইকেটটা খুব ভালো ছিল। এটা ১৬০ রান করার মতো উইকেট। আমরা সুযোগগুলোও কাজে লাগাতে পারিনি। তবে শেষের দুটো চার খুব গুরুত্বপূর্ণ ছিল। ওই দুইটা চারকেও টার্নিং পয়েন্ট বলতে পারেন।”