মর্গ্যান-হেলস আসছেন না দেখে বিস্মিত ওয়ালশ

বাংলাদেশ সফরে ইংল্যান্ড দলের সঙ্গে দেশটির ওয়ানডে অধিনায়ক ওয়েন মর্গ্যান আর উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস আসবেন না বলে বিস্মিত হয়েছেন মাশরাফি বিন মুর্তজাদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2016, 03:27 PM
Updated : 13 Sept 2016, 03:56 PM

নিরাপত্তা নিয়ে শঙ্কার কারণে বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত নেন মর্গ্যান ও হেলস। এই সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করবেন জস বাটলার।

বিবিসিকে ওয়ালশ বলেন, “হ্যাঁ, আমি কিছুটা বিস্মিত। …কিন্তু তাদের ব্যক্তিগত কারণ আছে আমি নিশ্চিত…। কিন্তু ক্রিকেটের কথা বিবেচনা করলে, যতক্ষণ পর্যন্ত সফর হচ্ছে, আপনি চাইবেন সবাই এতে অংশ নিক, সেরা খেলোয়াড়রা সফরে থাকুক।”

“আমি নিশ্চিত, বাংলাদেশের সমর্থকরা কিছুটা হতাশ হবে। ইংল্যান্ডের কিছু সমর্থকও সম্ভবত হতাশ হবে।”

কোনো সফরে দলের কেউ না আসার সিদ্ধান্ত নিলে বাকি খেলোয়াড়দের হতাশ হওয়া স্বাভাবিক বলে মনে করেন ওয়ালশ।

“আমি যদি কোনো সফরে যাই এবং কিছু খেলোয়াড় নিজেদের সরিয়ে নেয়...আপনি কিছুটা হতাশা অনুভব করবেন যে, সবাই এক সঙ্গে সফরে যাচ্ছে না। ... অবশ্যই দলীয় দৃষ্টিকোণ থেকে দল পছন্দ করবে জায়গা পাওয়া প্রত্যেকেই যেন সফরে যায়।”

গত ১ জুলাই গুলশানের একটি ক্যাফেতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০ জিম্মি নিহত হওয়ার পর বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে শঙ্কা প্রকাশ করেন মর্গ্যান।

তবে বাংলাদেশ অতিথিদের যথেষ্ট নিরাপত্তা দিতে পারে বলে উল্লেখ করেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি এই ফাস্ট বোলার।

কয়েক দিন আগে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে চুক্তি করার সময় বিসিবি তাকে যে আশ্বাস দিয়েছিল এবং পরবর্তীতে তিনি যে নিরাপত্তা পেয়েছেন সে বিষয়টি তুলে ধরেন ওয়ালশ।

“আমি নিরাপত্তার আশ্বাস পেয়েছিলাম।…আমি বোঝাচ্ছি বিষয়গুলো সর্বত্র ঘটছে এবং আপনি আপনার বিকল্প আর সুযোগ বিচার করবেন। তারা আমাকে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছিল। আমার সেখানে যাওয়ার কারণগুলোর এটা একটি।”

“আমি যখন সেখানে ছিলাম তখন নিরাপদ আর স্বস্তি অনুভব করেছি।”