কোহলির আবেগঘন বার্তা এবং ফেদেরারের ধন্যবাদ

শিগগিরই ভারতে যাওয়ার কথা বলেছেন সুইস এই টেনিস তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 11:25 AM
Updated : 30 Sept 2022, 11:25 AM

টেনিস জগতে বিরাট কোহলির চোখে সব সময়ের সেরা রজার ফেদেরার। প্রিয় খেলোয়াড়ের অবসরে আবেগঘন বার্তা দিয়েছেন ভারতীয় ব্যাটসম্যান। যার উত্তর দিয়ে কোহলিকে ধন্যবাদ জানিয়েছেন ফেদেরার।

লেভার কাপ দিয়ে পেশাদার ক্যারিয়ারের ইতি টানেন সুইস মহাতারকা। প্রতিদ্বন্দ্বী ও বন্ধু রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধে গত শনিবার ২৫ বছরের সুদীর্ঘ ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেন তিনি।

তখনই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেদেরারের প্রতি নিজের আবেগ তুলে ধরেন কোহলি। এটিপি ট্যুরের ভিডিওতে বৃহস্পতিবার আরও একবার সুইস তারকাকে নিয়ে কথা বলেন তিনি।

নিজের ইনস্টাগ্রামে কোহলির সেই ভিডিও প্রকাশ করে ফেদেরার লিখেন, ‘‘তোমাকে ধন্যবাদ। আশা করছি, খুব তাড়াতাড়ি ভারতে যাব।”

এমনভাবে ফেদেরারকে অভিনন্দন জানাতে পেরে বেশ সম্মানিত বোধ করছেন কোহলি।

“হ্যালো রজার, আমাদের অনেক সুন্দর মুহূর্ত এবং স্মৃতি উপহার দেওয়া অসাধারণ ক্যারিয়ারের জন্য আপনাকে অভিনন্দন জানিয়ে এই ভিডিওটি পাঠাতে পারা আমার জন্য অনেক সম্মানের।”

ফেদেরারের সঙ্গে প্রথম দেখা করার অভিজ্ঞতা কোহলির সারা জীবন মনে থাকবে। বললেন, ফেদেরারের প্রতি মানুষের ভালোবাসা তাকে অবাক করে।

“২০১৮ সালের অস্ট্রেলিয়ান ওপেনে আপনার সঙ্গে দেখা করার সুযোগ হয়েছিল আমার। যেটা আমি জীবনেও ভুলব না। আপনার খেলা দেখতে গিয়ে একটা জিনিস আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে, তা হলো শুধু টেনিস জগত নয়, বিশ্বের অনেক মানুষ আপনাকে সমর্থন করে। আর কোনো ক্রীড়াবিদের ক্ষেত্রে এই জিনিস আমি দেখিনি। এটা তৈরি করা যায় না, কোনোভাবেই না।”

মাত্র ১৬ বছর বয়সে ১৯৯৮ সালে পেশাদার টেনিসে পা রাখা ফেদেরার সময়ের পরিক্রমায় নিজেকে নিয়ে গেছেন গ্রেটদের কাতারে। জিতেছেন অসংখ্য শিরোপা, গড়েছেন কত না রেকর্ড।

উইম্বলডনে রেকর্ড আট, ইউএস ওপেনে টানা পাঁচ, অস্ট্রেলিয়ান ওপেনে ছয় ও ফরাসি ওপেনে এক-মোট ২০টি গ্র্যান্ড স্ল্যাম ঝুলিতে নিয়ে ৪১ বছর বয়সে ইতি টানেন বর্ণাঢ্য ক্যারিয়ারের। তার নামের পাশে রয়েছে এক হাজার ৫২৭টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার অভিজ্ঞতা।

সাফল্যমণ্ডিত খেলোয়াড়ী জীবন পার করা ফেদেরারকে পরের অধ্যায়ের জন্য শুভকামনা জানান কোহলি।

“সেই বিশেষ দক্ষতা আপনার সব সময়ই ছিল। এটা খুব স্পষ্ট ছিল যখন আপনার খেলা দেখেছি এবং কোর্টে যে আভা এনেছেন তা ছিল অতুলনীয়। আমার কাছে বরাবরই আপনি সর্বকালের সেরা থাকবেন। আশা করি টেনিস কোর্টে যতটা মজা করেছেন, জীবনের পরের ধাপে ততটাই মজা করবেন। আপনার এবং আপনার পরিবারের জন্য শুভকামনা। ভালো থাকবেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক