সোহানের কণ্ঠেও সেই ‘বাংলাদেশি ব্র্যান্ড’

ভয়ডরহীন ক্রিকেট খেলে নিজস্ব ঘরানার ব্র্যান্ড তৈরি করতে চান বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 04:23 PM
Updated : 29 July 2022, 04:23 PM

টি-টোয়েন্টিতে পায়ের নিচে জমিন শক্ত করতে আপাতত বাংলাদেশের কাণ্ডারি নুরুল হাসান সোহানের কণ্ঠেও শোনা গেল পুরনো কথা। দেশের অনেকের মতো তিনিও বললেন, খেলতে চান ডরভয়হীন ক্রিকেট। তৈরি করতে চান বাংলাদেশের নিজস্ব ব্র্যান্ড।

টি-টোয়েন্টি ক্রিকেট খেলার কার্যকর কোনো পন্থা এখনও বের করতে পারেনি বাংলাদেশ। কখনও কখনও ঝলক দেখালেও এই সংস্করণে হতাশাই মূলত তাদের সঙ্গী।

জিম্বাবুয়ে সফর দিয়ে নতুন শুরু চায় বাংলাদেশ। বিশ্রাম দিয়েছে তিন অভিজ্ঞ খেলোয়াড় সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহকে। তবে দল যে একবারে নতুন চেহারা পেয়েছে, তা নয়। একেবারে নতুন মুখ বলতে কেবল পারভেজ হোসেন।

এই দল নিয়ে শনিবার নতুন যাত্রা শুরু করবেন সোহান। হারারে স্পোর্টস ক্লাব মাঠে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পাঁচটায়। আগের দিন সংবাদ সম্মেলনে নতুন টি-টোয়েন্ট অধিনায়ক জানালেন, নিজেদের শক্তি-দুর্বলতা মাথায় রেখেই নিজস্ব ঘরানা তৈরি করতে চান তারা।

“আমরা বাংলাদেশি, নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই। অনেক দলই হয়তো পাওয়ার হিটিং ভালো পারে। তবে আমরা যদি স্মার্ট এবং সেন্সিবল থাকি, তাহলে ওভার বাউন্ডারি না হলেও বাউন্ডারি মারতে পারব।

এখানে একটা সুযোগ বা আমাদের চাওয়া- নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই। অন্য দলগুলো কী করছে, অবশ্যই আমরা খুব বেশি চিন্তিত না। নিজেদের ব্র্যান্ড তৈরি করতে চাই।”

দেশে থাকতে সোহান বলেছিলেন, দলের কাছ থেকে ডরভয়হীন ক্রিকেট চান তিনি। জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছিলেন, ভীতিহীন ক্রিকেট খেলতে গিয়ে সব ম‍্যাচে হারলেও তার আপত্তি নেই। তবে সোহান অবশ‍্য নিজস্ব ঘরানা তৈরির সঙ্গে জয়ও চান। আর এই ব‍্যাপারে সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিকদের অনুপস্থিতি তার কাছে কোনো অজুহাত নয়।

“আমাদের অনভিজ্ঞ দল বলতে পারেন না। তরুণ দল বলতে পারেন, শিখতে আসি নাই। চ্যালেঞ্জ থাকবে, জেতার জন্যই এসেছি। বেশিরভাগ ছেলেই ৬-৭ বছর ধরে খেলছে, ফলে আমরা যথেষ্ট অভিজ্ঞ। দল নিয়ে খুশি। চ্যালেঞ্জের মুখোমুখি হবো, তবে সেটির জন্য প্রস্তুত আছি।”

“নিজেদের কন্ডিশনে তারা ভালো দল। তবে আমরা সিরিজ জিততেই এসেছি, সেটিই মূল বিষয়। অজুহাত দিতে চাই না। তিন ম্যাচের জন্য এসেছি। চ্যালেঞ্জ থাকবে, সেটি নিতে আগ্রহী। আশা করি, ভালো একটা সিরিজ হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক