এমন ভয়ডরহীন মনোভাবই দেখতে চান সাকিব

প্রথম টি-টোয়েন্টিতে দল যেভাবে খেলেছে, তাতে খুব খুশি বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 03:58 PM
Updated : 9 March 2023, 03:58 PM

তিন বিভাগেই সমানতালে পারফর্ম করে প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। দল যেভাবে খেলেছে, প্রত্যেকে যেভাবে তাদের দায়িত্ব পালন করেছে, তাতে খুব খুশি সাকিব আল হাসান। দলের এমন ভয়ডরহীন মনোভাব আগামীতেও দেখতে চান বাংলাদেশ অধিনায়ক। 

চট্টগ্রামে বৃহস্পতিবার বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ। ১৫৭ রানের লক্ষ্য পেরিয়ে গেছে তারা ১২ বল হাতে রেখে। 

প্রথম ১০ ওভারে ইংল্যান্ডের রান ছিল ১ উইকেটে ৮০। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লক্ষ্য নাগালে রাখেন বাংলাদেশের বোলাররা। পরে ব্যাটিংয়ে লিটন দাস ও রনি তালুকদারের আগ্রাসী শুরুর পর নাজমুল হোসেন শান্তর ঝড়ো ফিফটি ও সাকিবের ২৪ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংসে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় দল। 

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বললেন, দলের কাছ থেকে এর বেশি কিছু আর চাইতে পারতেন না তিনি।

“আমরা যে মনোভাব নিয়ে ম্যাচটি খেলেছি, তা ছিল অসাধারণ। এর চেয়ে বেশি কিছু দলের থেকে চাইতে পারি না। বোলিংয়ে আমরা (প্রথম ১০ ওভারে) কিছুটা চাপে ছিলাম, কিন্তু কেউ আতঙ্কিত হইনি। প্রত্যেকে জানত তাদের কী করতে হবে। প্রত্যেক বোলার নিজেদের পরিকল্পনায় অটল ছিল। আমার ক্যাচ ছাড়া (জস বাটলারের ক্যাচ মিস) বাদে প্রত্যেকে ভালো ফিল্ডিং করেছে।” 

“এভাবেই (ভয়ডরহীন মনোভাব) আমরা খেলতে চাই। টি-টোয়েন্টিতে বেশি চিন্তা না করলে ভালো পারফর্ম করা যায়। এই পরিবেশটাই আমরা ড্রেসিং রুমে তৈরি করার চেষ্টা করছি। আশা করি, আমরা এভাবে চালিয়ে যেতে পারব।” 

এখান থেকেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়ে তোলায় নজর দিতে হবে বলে মনে করেন সাকিব। 

“২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে, যেটা ওয়েস্ট ইন্ডিজে হবে, খুব ভালো শুরু হয়েছে। এখান থেকে আমরা দল গড়ে তুলতে পারি। আমরা আরও ভালো করতে পারি, যাতে বিশ্বকাপ এলে খুব ভালো দল দিতে পারি।”