উইন্ডিজ ক্রিকেটে নতুন দায়িত্বে স্যামুয়েল বদ্রি

আগে স্পিন বোলিং পরামর্শক হিসেবে কাজ করা সাবেক লেগ স্পিনার এবার পেলেন সহকারী কোচের দায়িত্ব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2023, 05:23 AM
Updated : 8 March 2023, 05:23 AM

খেলোয়াড়ি জীবন শেষে ধারাভাষ্য দেওয়ার পাশাপাশি স্পিন পরামর্শক হিসেবে টুকটাক কাজ করছিলেন স্যামুয়েল বদ্রি। এবার তিনি পেয়ে গেলেন আরেকটু বড় দায়িত্ব। দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ হিসেবে কাজ করবেন সাবেক এই লেগ স্পিনার।

চলতি টেস্ট সিরিজ শেষে আগামী ১৬ মার্চ থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ সীমিত ওভারের সিরিজ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল।

বদ্রি এর আগে জাতীয় দলের ও আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের স্পিন বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। কোচিংয়েই যে তিনি ক্যারিয়ার গড়তে আগ্রহী, তা ফুটে উঠল ৪২ ছুইঁছুঁই সাবেক লেগ স্পিনারের কথায়।

“স্পিন পরামর্শক হিসেবে আগের যে দায়িত্ব, সেটিরই ধারাবাহিকতা ও আরেকটু বিস্তৃত দায়িত্ব এটি। ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করতে মুখিয়ে আছি আমি। ওদের কয়েকজনের সঙ্গে আমি খেলেছি, প্রায় সবাইকে খুব ভালোভাবে চিনি। দক্ষিণ আফ্রিকায় চ্যালেঞ্জিং সফরে নিজেদের মেলে ধরতে চাই আমরা।”

খেলোয়াড়ি জীবনে বদ্রি ছিলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্পেশালিস্ট। আন্তর্জাতিক ক্রিকেটে ৬ বছরের ক্যারিয়ারে টি-টোয়েন্টি খেলেছেন তিনি ৫২টি। অন্য কোনো সংস্করণে জাতীয় দলে তাকে দেখা যায়নি। ওয়েস্ট ইন্ডিজের ২০১২ ও ২০১৬ বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি।