‘বিশেষ রেকর্ড’ গড়ে উচ্ছ্বসিত উইলিয়ামসন

টেস্টে দেশের হয়ে সবচেয়ে বেশি রান করার কীর্তি কিউই তারকা ব্যাটসম্যানের জন্য অনেক সম্মানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 11:40 AM
Updated : 27 Feb 2023, 11:40 AM

অনেক রেকর্ড ঝলমল করছে কেন উইলিয়ামসনের নামের পাশে। এবার আরেকটি অর্জনে নাম লেখালেন নিউ জিল্যান্ডের এই ক্রিকেটার। দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের কীর্তি গড়ে তারকা ব্যাটসম্যান বললেন, অর্জনটি তার কাছে বিশেষ কিছু। 

ইংল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিন সোমবার ১৩২ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন উইলিয়ামসন। ৪৪৭ মিনিট ও ২৮২ বল স্থায়ী ইনিংসটি সাজান তিনি ১২ চারে। 

এই ইনিংসের পথে নিউ জিল্যান্ডের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান করার রেকর্ড নিজের করে নেন উইলিয়ামসন। ১৬১ ইনিংসে তার রান এখন ৭ হাজার ৭৮৭। টপকে যান কিউই গ্রেট রস টেইলরের ৭ হাজার ৬৮৩ রান। দলটির হয়ে সাত হাজার রান আর আছে কেবল স্টিভেন ফ্লেমিংয়ের (৭ হাজার ১৭২)। 

টেস্ট ক্রিকেটে এই নিয়ে ২৬ সেঞ্চুরি করলেন উইলিয়ামসন। দেশটির হয়ে এই সংস্করণে ২০ সেঞ্চুরিও নেই আর কারও। ১৯ শতক নিয়ে দুইয়ে টেইলর। কিউইদের হয়ে সবচেয়ে বেশি পাঁচটি ডাবল সেঞ্চুরির রেকর্ডও উইলিয়ামসনের। 

ইংলিশদের বিপক্ষে দিনের খেলা শেষে সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন উইলিয়ামসন বলেন, দেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট রান করতে পারাটা তার জন্য অনেক সম্মানের। 

“বিষয়টা এমন কিছু নয় যে, আমি এ নিয়ে খুব ভেবেছি। তবে এটা সম্মানের। এই তালিকার ক্রিকেটারদের দেখুন, যাদের আমি বছরের পর বছরে ধরে শ্রদ্ধা করে আসছি…যেমনটা আমি বলেছি, রেকর্ডটিতে আমি কখনও লক্ষ্য স্থির করে রাখিনি, তবে (গ্রেটদের) এই তালিকায় থাকতে পারা বিশেষ অর্জন।” 

উইলিয়ামসনের শতক এবং টম ল্যাথাম, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল ও টিম ব্লান্ডেলের ফিফটিতে দ্বিতীয় ইনিংসে দারুণ লড়াই করেছে নিউ জিল্যান্ড। প্রথম ইনিংসে ফলো-অনে পড়া দলটি ইংলিশদের দিয়েছে ২৫৮ রানের লক্ষ্য। শেষ দিন জয়ের জন্য কিউইদের চাই ৯ উইকেট, ইংল্যান্ডের ২১০ রান।