পরিশ্রমী হলে সফলতা ধরা দেবে: ইউল্যাবের শিক্ষার্থীদের তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রীর চোখে ইউল্যাব একটি ‘ব্যতিক্রমী’ শিক্ষা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 09:06 AM
Updated : 2 Oct 2022, 09:06 AM

জীবনে সফল হতে শুধু স্বপ্ন না দেখে লেখাপড়ায় পরিশ্রমী হতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব)শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। 

শনিবার রাজধানীর মোহাম্মদপুরে ইউল্যাবের ক্যাম্পাসে বেসরকারি এ বিশ্ববিদ্যালয়ের অষ্টাদশ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন মন্ত্রী। সেখানেই তার এ আহ্বান আসে বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত এ পি জে আব্দুল কালামের উক্তি তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, “শুধু স্বপ্ন দেখলেই চলবে না, সেই স্বপ্ন বাস্তবায়নে পরিশ্রমী হতে হবে। তবেই সফলতা ধরা দেবে।“ 

তথ্যমন্ত্রী ইউল্যাবের সবুজ ক্যাম্পাস নিয়ে নিজের মুগ্ধতার কথা জানান। তিনি বলেন, “ইউল্যাব ভিন্ন ধ্যান-ধারণা নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। অন্যরা যখন মার্কেট ডিমান্ডকে গুরুত্ব দিচ্ছে ইউল্যাব তখন সামাজিক ও মানবীয় দিক বিবেচনায় রেখে কারিকুলাম সাজিয়েছে। এক্ষেত্রে ইউল্যাব একটি ব্যতিক্রমী প্রতিষ্ঠান। “

ইউল্যাবের পারিচালনা পর্ষদের সদস্য কাজী নাবিল আহমেদ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, কাজী শাহেদ তরুণ সমাজের পূর্ণ সম্ভাবনার বিকাশের লক্ষ্য নিয়ে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন।  

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান সমাপনী বক্তব্যে অনুষ্ঠানে আসা অতিথিদের ধন্যবাদ জানান এবং প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের সুস্থতা কামনা করেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের ভাইস প্রেসিডেন্ট কাজী আনিস আহমেদ।  

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক আরজু ইসমাইলের সঞ্চালনায় অনুষ্ঠানে ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক সামসাদ মর্তূজা, ইউল্যাবের ট্রেজারার, রেজিস্ট্রার, ডিন, বিভাগীয় প্রধানরা, প্রশাসনিক কর্মকর্তাসহ সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক