কম সময়ে টাই বেঁধে গিনেস বইয়ে আইইউবি’র সামিন

সামিন ১০ দশমিক ৯২ সেকেন্ডে টাই বেঁধে এই রেকর্ড গড়েন; আগের রেকর্ডটি ছিল ১২ দশমিক ৮৯ সেকেন্ডের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2023, 01:04 PM
Updated : 14 March 2023, 01:04 PM

সবচেয়ে কম সময়ে টাইয়ের ‘উইন্ডসর নট’ বেঁধে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) শিক্ষার্থী মো. সামিন রহমান।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ওই শিক্ষার্থী টাই বাঁধতে সময় নিয়েছেন ১০ দশমিক ৯২ সেকেন্ড। গিনেস বুকে এর আগের রেকর্ডটি ছিল ১২ দশমিক ৮৯ সেকেন্ডের।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইইউবি জানায়, চলতি মাসেই নতুন রেকর্ডের সার্টিফিকেট পেয়েছেন সামিন। এর জন্য ২০২২ সালের অগাস্টে অনলাইনে আবেদন করেছিলেন তিনি। পরে ফেব্রুয়ারিতে নতুন রেকর্ডের কথা সামিনকে জানায় গিনেজ কর্তৃপক্ষ।

সামিন বলেন, “আমি ঢাকার লালমাটিয়ায় অ্যাড্রয়েট ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে পড়তাম। সেখানে ইউনিফর্মের সঙ্গে আমাদের টাই পরতে হত। সেখানেই প্রথম টাইয়ের সঙ্গে পরিচয়। এরপর নানা রকমভাবে ‘টাই বাঁধা’ শেখাটা আমার শখে পরিণত হয়। তবে আমি কখনও ভাবিনি এর জন্য বিশ্ব রেকর্ড গড়তে পারব। এই রেকর্ড গড়তে পেরে তার ভালোই লাগছে।”

পড়াশোনার পাশাপাশি সামিন দুটি স্টার্টআপও পরিচালনা করেন; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বেসিস ও মোবাইল অপারেটর রবির সঙ্গেও বিভিন্ন প্রকল্পে সামিন যুক্ত রয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।