সিসিএন ক্যাম্পাস পরিদর্শনে মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী কুমিল্লায়

তিনি প্রতিষ্ঠানটির সঙ্গে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করার আশাবাদ ব্যক্ত করেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2022, 06:16 PM
Updated : 23 Nov 2022, 06:16 PM

কুমিল্লার কোটবাড়ি এলাকায় সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেছেন মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী আবদুল্লা রাশিদ আহমেদ।

বুধবার সিসিএন-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম চৌধুরীর আমন্ত্রণে এক দিনের ব্যক্তিগত সফরে কুমিল্লায় আসেন তিনি।

সফরসঙ্গী হিসেবে তার স্ত্রী মালদ্বীপের কোয়ালিটি এস্যুরেন্স ডিপার্টমেন্টের ডিরেক্টর জেনারেল মারিয়াম নাসিরও এসেছেন। ঘুরে দেখেছেন পাহাড় ঘেরা সিসিএন ক্যাম্পাস।

এদিকে, পরিদর্শনের সময় আবদুল্লা রাশিদ আহমেদ সিসিএন বিশ্ববিদ্যালয় ও সিসিএন পলিটেকনিকের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন।

মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী ক্যাম্পাসের সার্বিক কার্যক্রম, প্রাকৃতিক ও নান্দনিক পরিবেশ দেখে অভিভূত হন।

তিনি প্রতিষ্ঠানটির সঙ্গে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়টির আয়োজনে আগামী ৩ ও ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্স। প্রস্তুতি সম্পর্কে জেনে প্রতিষ্ঠানটিকে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী।

এ ছাড়া ৩ ডিসেম্বর কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে থিম স্পিকার হিসেবে ভাচ্যুয়ালি অংশ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এ সময় মো. তারিকুল ইসলাম চৌধুরী ছাড়াও বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী আমিনুল ইসলাম চৌধুরী, উপাচার্য (রুটিন দায়িত্ব) ড. আলী হোসেন চৌধুরী, রেজিস্ট্রার অধ্যাপক ড. মিজানুর রহমান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র সাবেক পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব ছাড়াও সিসিএন শিক্ষা পরিবারের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তারা ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক