নবীন শিক্ষার্থীদের বরণ করল ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন, সুযোগ-সুবিধা সম্পর্কেও ধারণা দেওয়া হয়। শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে পরিচয়ও করিয়ে দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2024, 12:27 PM
Updated : 25 Jan 2024, 12:27 PM

নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্তকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ করেছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি । 

বৃহস্পতিবার রাজধানীর আফতাবনগরে নিজস্ব ক্যাম্পাসে ১৩টি বিভাগ আলাদা অনুষ্ঠানের মাধ্যমে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে প্রায় ১৬০০ শিক্ষার্থীকে বরণ করে নেয়। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ-সুবিধা সম্পর্কেও ধারণা দেওয়া হয়। পাশাপাশি শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শামস রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক, বিশ্ববিদ্যালয়ের ডিন এবং সাবেক শিক্ষার্থীরা।

দেশকে এগিয়ে নিতে নিজেদের তৈরি করতে নবীন শিক্ষার্থীদের প্রতি আহবান জানান বক্তারা। একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে সক্রিয় হয়ে মানবীয় গুণাবলীর বিকাশ এবং উদ্ভাবনী ক্ষমতার বিকাশ ঘটানোর সুযোগ নেওয়ারও তাগিদ দেন তারা।