কলাবাগানে লাজ ফার্মাকে জরিমানা

সিএম লাইসেন্স ছাড়া পণ্য বিক্রি করায় লাজ ফার্মাকে ৫০ হাজার টাকা জরিমানা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 01:38 PM
Updated : 29 May 2023, 01:38 PM

‘অনুমোদনহীন’ কসমেটিকস বিক্রির দায়ে ঢাকার কলাবাগানে লাজ ফার্মাকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডাস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন- বিএসটিআই। 

মান নিয়ন্ত্রক সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত সোমবার ওই দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করে; নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা ওই অভিযান পরিচালনা করেন। 

বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিএম (সার্টিফিকেশন মার্কস) লাইসেন্স না নিয়ে মানচিহ্ন ব্যবহার করে শ্যাম্পু, সাবান, স্কিন কেয়ার ক্রিম বিক্রি ও বাজারজাত করার অপরাধে লেক সার্কাস রোডের ‘মেসার্স লাজ ফার্মা লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

এছাড়া একই এলাকার ‘ইউনিক্যাফে রেস্টুরেন্ট অ্যান্ড ফান’ নামে একটি রেস্তোরাঁয় গিয়ে জনসচেতনামূলক পরামর্শ ও বিএসটিআইয়ের লিফলেট বিতরণ করে সাবধানতা অবলম্বন করতে বলেছে বিএসটিআই। 

এ সময় প্রসিকিউটর হিসেবে মো. রেজানুর রহমান সরকার নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে ছিলেন। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে লাজ ফার্মার কর্মকর্তা (পরিদর্শক) মেহেদী হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কিছু কসমেটিকসে বিএসটিআই এর কোনো সিল ছিল না- এটা সত্য। লাজ ফার্মা এ ধরনের কসমেটিকস বিক্রি করে না। কিন্তু শাখার ব্যবস্থাপক কাস্টমারের অর্ডার অনুযায়ী ওই কসমেটিকসগুলো এনে রেখেছিলেন। কাস্টমারকে দেওয়ার আগেই বিএসটিআই অভিযান চালায়। ওই শাখার ব্যবস্থাপক যাতে এ ধরনের কাজ ভবিষ্যতে না করেন, সেজন্য তাকে সতর্ক করা হয়েছে।”