ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ড পেলো ব্র্যাক ব্যাংক

ভারতের কোম্পানি নিউক্লিয়াস সফটওয়্যার এক্সপোর্টস লিমিটেডের সঙ্গে যৌথভাবে এ পুরস্কার পেয়েছে ব্র্যাক ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2023, 03:36 PM
Updated : 30 March 2023, 03:36 PM

‘আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২’ জিতে নিয়েছে ব্র্যাক ব্যাংক।

ভারতের নিউক্লিয়াস সফটওয়্যার এক্সপোর্টস লিমিটেড নির্মিত ‘সম্পূর্ণ স্বয়ংক্রিয় ও কাগজবিহীন’ সাপ্লাই চেইন ফাইন্যান্স সলিউশন- ফিনঅ্যাক্সিয়ার সফল বাস্তবায়নের জন্য সম্প্রতি যৌথভাবে এই পুরস্কার জিতেছে ব্যাংকটি।

এক বিজ্ঞপ্তিতে ব্র্যাক ব্যাংক জানায়, গ্রাহকদেরকে ‘সিমলেস’ সেবা দিতে ডিজাইন করা এই সলিউশনের জন্য নিউক্লিয়াস সফটওয়্যার এক্সপোর্টস লিমিটেড ও ব্র্যাক ব্যাংক যৌথভাবে এই পুরস্কার জিতেছে।

এই সফটওয়্যারের মাধ্যমে দ্রুত গ্রাহক অনবোর্ডিং, অল্প সময়ের মধ্যে বাস্তবায়ন, থার্ড-পার্টি ইন্টিগ্রেশন সক্ষমতার মাধ্যমে বিস্তৃত এপিআই স্ট্যাক এবং আরও উন্নত গ্রাহক সেবা দেওয়া যায় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর এফ হোসেন বলেন, “একটি এসএমই কেন্দ্রিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক সব সময় তৃণমূল এসএমই উদ্যোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সচেষ্ট। এই লক্ষ্যের সাথে যুক্ত হয়েছে নিউক্লিয়াস সফটওয়্যার দ্বারা তৈরি আমাদের নতুন সাপ্লাই চেইন ফাইন্যান্স সলিউশন।

“এর ফলে এখন আমরা দ্রুত অর্থায়নের মাধ্যমে বাধাহীনভাবে ব্যবসাগুলোকে প্রতিযোগিতামূলক এবং দ্রুত পরিবর্তনশীল ব্যবসায়িক ল্যান্ডস্কেপের সাথে তাল মিলিয়ে চলতে সহায়তা করতে পারব।

“সল্যুশনটি ডিজিটাল টুলের সাহায্যে ফাস্ট ট্র্যাক ফাইন্যান্সিং করবে, যার মাধ্যমে ব্যাপকভাবে উপকৃত হবে এসএমই প্রতিষ্ঠানসমূহ। যৌথভাবে এই আন্তর্জাতিক পুরস্কার পেয়ে আমরা অত্যন্ত গর্বিত। গ্রাহকদের আরো উৎকৃষ্ট সার্ভিস দেওয়ার জন্য আমরা সর্বোত্তম প্রযুক্তি ব্যবহার করতে থাকব।”

নিউক্লিয়াস সফটওয়্যারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ ভিস বলেন, “আমরা ব্র্যাক ব্যাংকের সাথে কাজ করে এবং ডিজিটাইজেশনে তাদের দূরদর্শী দৃষ্টিভঙ্গিকে সমর্থন করতে পেরে সম্মানিত। ব্র্যাক ব্যাংকের সঙ্গে এই মর্যাদাপূর্ণ পুরস্কারের মাধ্যমে ট্র্যানজ্যাকশন ব্যাংকিংয়ে অগ্রণী ভূমিকায় আমাদের প্রচেষ্টার জন্য স্বীকৃতি পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।”