‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ জিতল নগদ ইসলামিক

ইসলামিককে ‘বেস্ট ইনোভেশন ইন ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস’ ক্যাটাগরিতে এই পুরস্কার পেয়েছে নগদ ইসলামিক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2023, 03:26 PM
Updated : 19 Feb 2023, 03:26 PM

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডসের পঞ্চম আসরে পুরস্কার জিতেছে নগদ ইসলামিক।

দেশের শরিয়াহ ভিত্তিক মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে উদ্ভাবনী দৃষ্টিভঙ্গি ও সাফল্যের জন্য নগদ ইসলামিককে ‘বেস্ট ইনোভেশন ইন ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস’ ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়েছে।

রোববার নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ পুরস্কার হস্তান্তর করেন।

নগদের নির্বাহী পরিচালক ও শরিয়াহ সুপারভাইজরি বোর্ডের সদস্য মোহাম্মদ আমিনুল হক বলেন, “আমাদের জন্য এটি একটি সম্মানের বিষয়। বাংলাদেশের জনসংখ্যার বেশিরভাগ মুসলমান। দেশের একটা বড় অংশ প্রথাগত সুদনির্ভর ব্যাংকিং ব্যবস্থায় লেনদেন করতে দ্বিধান্বিত ছিল।

“এই জায়গা থেকে নগদ ইসলামিক ধার্মিক মুসলমানদের জীবনে লেনদেনের ক্ষেত্রে শরিয়াহসম্মত সহজ সমাধান নিয়ে এসেছে। আমরা এই স্বীকৃতি পেয়ে খুশি। মানুষ শরিয়াহভিত্তিক লেনদেন করতে পারছে আমাদের এই উদ্ভাবনের মাধ্যমে।”

নগদের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার শেখ আমিনুর রহমান, চিফ মার্কেটিং অফিসার সাদাত আদনান আহমেদ, ডিরেক্টর অব পাবলিক অ্যাফেয়ার্স মোহাম্মদ সোলাইমান, ডিজিটাল প্ল্যানিং ও জিটিএম বিভাগের জিএম আবু সুফিয়ান মোহাম্মদ খালেদ এবং করপোরেট কমিউনিকেশনস ম্যানেজার আরিফুল আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।