ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকাসহ গাড়ি ছিনতাই

এ ঘটনায় অভিযান চলছে বলে জানিয়েছেন তুরাগ থানার পরিদর্শক শফিকুল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 09:51 AM
Updated : 9 March 2023, 09:51 AM

ঢাকার উত্তরা থেকে ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকাসহ একটি মাইক্রোবাস ছিনতাই হওয়ার কথা জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে উত্তরার ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর সেতু এলাকায় ওই মাইক্রোবাসটি ছিনতাই হয়।

পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার রাইসুল ইসলাম জানান, ওই গাড়িতে এটিএম বুথে ভরার জন্য ১১ কোটি ২৫ লাখ টাকা ছিল বলে ডাচ বাংলা ব্যাংকের তরফে পুলিশকে জানানো হয়েছে।

ঘটনাস্থলটি পড়েছে তুরাগ থানা এলাকায়। এ থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলছেন, “এই ঘটনায় পুলিশ অভিযান চালাচ্ছে। মামলা দায়েরের প্রস্তুতিও চলছে।”

এ বিষয়ে জানতে চাইলে ডাচ বাংলা ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা সগীর আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড নামের একটি কোম্পানি বার্ষিক চুক্তিতে ডাচ বাংলা ব্যাংকের নির্ধারিত বুথে টাকা পৌঁছে দেওয়ার দায়িত্বে আছে। তাদের হাত থেকেই টানা ছিনতাই হয়েছে।  

এ বিষয়ে মানি প্লান্ট লিংক প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যশোদা জীবন দেবনাথ বলেন, “আমাদের কোম্পানি প্রতিদিনই এটিএম বুথে টাকা লোড করে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সাভার ইপিজেডে যাচ্ছিল। উত্তরা দিয়াবাড়ি দিয়ে যাওয়ার সময় কালো রঙের একটি মাইক্রোবাস আমাদের টাকার গাড়ির সামনে এসে পথ আটকে দেয়।

“এরপর ওই মাইক্রো থেকে ৪/৫জন লোক বের হয়ে আমাদের ড্রাইভারসহ সিকিউরিটি গার্ডকে মারধর করে চাবি কেড়ে নেয় এবং গাড়ি থেকে লোকজনকে ফেলে দেয়। এরপর তাদের একজন আমাদের গাড়িটা ড্রাইভ করে চলে যায়।”

একে ‘ডাকাতি’ আখ্যা দিয়ে তিনি বলেন, “আমাদের গাড়ি নিয়ে কিছু দূর গিয়ে তারা দেখে তখনও আমাদের একজন লোক গাড়িতে ছিল। এরপর গাড়ি থামিয়ে তাকে মারধর করে ফেলে দেয়। এরপর চারটা (টাকার) ট্রাংক নিয়ে ‘ডাকাতরা’ তাদের গাড়িতে উঠে চলে যায়।”

এরপর তুরাগ থানায় গিয়ে পুলিশকে অবহিত করলে তৎপরতা শুরু হয় বলে জানান যশোদা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “সারাদিন আমরা ডাচ বাংলা ব্যাংকের বিভিন্ন বুথ থেকে টাকা সংগ্রহ করে ওই টাকা আবার ছেঁড়া-ফাটা বাছাই করে ভালো টাকাগুলো আবার লোড করি। এটাই আমাদের সার্ভিস।”