ইনোভেশন অ্যাওয়ার্ডে বিকাশের ৪ পুরস্কার

‘উদ্ভাবনী ও সৃজনশীল সেবার স্বীকৃতিতে’ এই পুরস্কার জিতেছে বিকাশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2023, 01:19 PM
Updated : 19 Feb 2023, 01:19 PM

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডসের পঞ্চম আসরে চারটি ক্যাটাগরিতে ইনোভেশন অ্যাওয়ার্ড জিতেছে মোবাইল ফোনে আর্থিক সেবাদানকারী (এমএফএস) কোম্পানি বিকাশ। 

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিকাশ জানায়, শনিবার রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ পুরস্কার হস্তান্তর করেন। 

বিকাশের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন চিফ প্রোডাক্ট অ্যান্ড টেকনোলজি অফিসার মোহাম্মদ আজমল হুদা, চিফ কমিউনিকেশন্স অফিসার মাহফুজ সাদিকসহ অন্যরা। 

উদ্ভাবনী ও সৃজনশীল সেবায় ১৬টি ক্যাটাগরির মধ্যে চারটি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে বিকাশ। 

এর মধ্যে বিকাশ অ্যাপ থেকে তিনটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের সেভিংস সেবা জন্য ‘বেস্ট প্রসেস ইনোভেশন’ পুরস্কার, ফ্রিল্যান্সারেদের জন্য ‘পেওনিয়ার টু বিকাশ’ সেবা নিয়ে ফ্রিল্যান্সার কমিউনিটিতে এনগেজমেন্টের জন্য ‘বেস্ট ইনোভেশন ইন কমিউনিটি এনগেজমেন্ট’, পেওনিয়ারের মাধ্যমে সার্ভিস রেমিটেন্স এক্সপোর্টের জন্য ‘বেস্ট ইনোভেশন-ফাইন্যান্স ইনোভেশন ইন আদার ফিন্যান্সিয়াল ইন্সটিটিউট’ এবং বিকাশ পেমেন্ট স্পিকার-এর জন্য ‘বেস্ট ইনোভেশন (প্রোডাক্ট ডেভেলপমেন্ট)’ ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে বিকাশ। 

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত এই পুরস্কারের লক্ষ্য হল মানুষের জীবনকে সহজ করছে – এমন উদ্ভাবন এবং ধারণাগুলোকে সম্মানিত করা।