রবির আর-ভেঞ্চারস ৩.০-এর সেমিফাইনাল রাউন্ড শুরু

সেমিফাইনালে অংশগ্রহণকারীরা আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারি রবির করপোরেট কার্যালয়ে প্রশিক্ষণ নেবেন

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2023, 03:09 PM
Updated : 6 Feb 2023, 03:09 PM

বেসরকারি মোবাইল অপারেটর প্রতিষ্ঠান রবি-র ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্ল্যাটফর্ম আর-ভেঞ্চারস ৩.০-এর সেমিফাইনাল রাউন্ডের জন্য বাছাই করা হয়েছে সেরা ২৫টি প্রস্তাব।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবি জানায়, সেমিফাইনালে অংশগ্রহণকারীরা আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারি রবি এবং এসবিকে টেক ভেঞ্চারসের সহায়তায় রবির করপোরেট কার্যালয়ে আয়োজিত একটি প্রশিক্ষণ সেশনে অংশ নেবেন এবং প্রশিক্ষণ শেষ হওয়ার পর, মাসের শেষে দলগুলো বিচারকদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরবেন।

তিন দিনের এই আয়োজনে ডিজিটাল উদ্যোক্তা আয়মান সাদিক, রেয়াসাত চৌধুরী এবং সিলভানা কিউ সিনহা তাদের স্টার্টআপের যাত্রা অংশগ্রহণকারীদের কাছে তুলে ধরবেন।

উল্লেখ্য, এই ২৫টি প্রস্তাবকে প্রায় ১২০টি প্রস্তাবের মাঝ থেকে বাছাই করা হয়েছে এবং বাছাইকৃত প্রস্তাবগুলোর মধ্যে ৪০ শতাংশই হলেন নারী উদ্যোক্তা।

বাছাইকৃত প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে- এন্টারপ্রাইজ সেক্টরের জন্য আইওটি সল্যুশন, ইএসজি-এর (এনভায়রনমেন্টাল, সোস্যাল ও গভর্ন্যান্স) ওপর এন্টারপ্রাইজ সেক্টরের প্রভাব পরিমাপ করার সল্যুশন, আইনি সেবার জন্য খাত তৈরি, নারীদের নিরাপত্তা, স্বাস্থ্যবিধি, স্বাস্থ্যসেবা, আর্থিক ও সুস্থতা বিষয়ক সল্যুশন, প্রবীণ নাগরিকদের জন্য স্বাস্থ্যসেবা বিষয়ক সল্যুশন, নারী ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ফিন-টেক সল্যুশন, এসএমই খাতের জন্য এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সল্যুশন, রিসাইক্লিং সুবিধার জন্য সল্যুশন, ফার্ম টু টেবিল ডিজিটাল প্ল্যাটফর্ম, পোশাক খাতের ব্যবসায়ীদের জন্য মার্কেটপ্লেস, অভিবাসী শ্রমিকদের জন্য সল্যুশন, সবুজ প্রযুক্তি ব্যাবহারের জন্য সল্যুশন ইত্যাদি।

রবির সিনিয়র ম্যানেজমেন্ট এবং স্টার্টআপ কমিউনিটির সদস্যদের সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ বিচারক প্যানেলের সামনে দলগুলো প্রস্তাব তুলে ধরার পর সেগুলোর অনন্যতা, কার্যকারিতা, ব্যবসায়িক মডেল, প্রস্তাব জমা দেওয়া কোম্পানির কাঠামো, প্রযুক্তির ব্যবহার, আর্থিক বিশ্লেষণ এবং বাস্তবায়ন পরিকল্পনার ওপর ভিত্তি করে প্রস্তাবগুলো বাছাই করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।