প্রথমবারের মত যুক্তরাষ্ট্রের সিইএসতে ওয়ালটন

স্মার্ট গৃহস্থালীর পণ্য উপস্থাপন করছে প্রযুক্তিপণ্য ও উৎপাদন কোম্পানি ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2023, 05:09 PM
Updated : 7 Jan 2023, 05:09 PM

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনজ্যুমার ইলেকট্রনিকস শো’র (সিইএস) মঞ্চে স্মার্ট ইলেকট্রনিক্স পণ্য প্রদর্শন করছে বাংলাদেশের প্রযুক্তিপণ্য উৎপাদন ও রপ্তানিকারক কোম্পানি ওয়ালটন।

বৃহস্পতিবার শুরু হওয়া প্রযুক্তি পণ্যের এ প্রদর্শনীতে দেশের প্রথম কোনো কোম্পানি হিসেবে অংশ নিয়ে ব্যাপক সাড়া পাওয়ার কথা সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ওয়ালটন।

এতে বলা হয়, সিইএসতে নানা স্মার্ট গৃহস্থালী ও প্রযুক্তিপণ্য প্রদর্শন নিয়ে অংশ নিয়েছে বাংলাদেশি ব্র্যান্ডটি।

পরিবেশবান্ধব সবুজ ও টেকসই এসব পণ্যে মানুষের স্মার্ট জীবনযাপন, খাদ্য ও স্বাস্থ্য নিরাপত্তা এবং পরিবেশের সুরক্ষার বিষয়গুলো ওঠে এসেছে।

এআই নির্ভর স্মার্ট ইলেকট্রনিকস ও প্রযুক্তিপণ্যের মধ্যে স্মার্ট ফ্রিজ, টিভি ও এডুকেশনাল ডিসপ্লে, স্মার্ট এসি, ওয়াশিং মেশিন, স্মার্ট টেবিল, স্মার্ট এলইডি লাইট রয়েছে।

সিএসইতে ইলেকট্রনিকস ও প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো স্মার্ট বাড়ির ওপর গুরুত্ব দিচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করে ওয়ালটন।

মেলায় প্যাভিলিয়নের দায়িত্বে থাকা ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ বলেন, “সিইএসে আমরা স্মার্ট বাংলাদেশকে উপস্থাপন করছি। সবচেয়ে আনন্দের ব্যাপার হল মেলার প্রথম দিন থেকে বিভিন্ন দেশের দর্শনার্থী ও ব্যবসায়ীদের কাছ থেকে আমরা সাড়া পাচ্ছি।

“ইতোমধ্যেই বেশ কিছু প্রতিষ্ঠান ও ব্যবসায়ীর সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে। এই মেলার মাধ্যমে আমেরিকা, কানাডা ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে বৃহৎ আকারে আমাদের রপ্তানি বাজার সম্প্রসারণ হবে।“

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খ্যাতনামা অনেক কোম্পানি ভিআর ও এআর প্রযুক্তিতে তাদের উদ্ভাবনী পণ্য উন্মোচন করেছে।

এদিকে মেলার শেষ দুদিন শনি ও রোববার সাপ্তাহিক ছুটিতে আরও বেশী দর্শনার্থী ও ব্যবসায়ী পাবেন বলে আশা প্রকাশ করেন গোলাম মুর্শেদ।