একুশে বইমেলায় ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ

প্যাভিলিয়ন ক্যাটাগরিতে ’অন্যপ্রকাশ’ এবং ভিন্ন দুটি স্টল ক্যাটাগরিতে ‘বাতিঘর’ ও ‘দ্য পপ আপ ফ্যাক্টরি’ প্রথম পুরস্কার ’আইফোন’ জিতেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 03:15 PM
Updated : 24 July 2022, 03:15 PM

একুশে বইমেলা- ২০২২ এ বিকাশ পেমেন্টের মাধ্যমে সর্বোচ্চ বই বিক্রেতা নয় প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে বিকাশ।

তিনটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সেরা বই বিক্রেতা হিসেবে প্রকাশনীগুলোকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

রোববার পাঠানো বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে অনুষ্ঠানের মাধ্যমে প্রকাশকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

এতে প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিকাশের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক পেমেন্ট গ্রহণ করে প্রথম পুরস্কার ‘আইফোন’ জিতেছে ‘অন্যপ্রকাশ’।

একইভাবে, ভিন্ন দুটি স্টল ক্যাটাগরিতে সর্বোচ্চ বিক্রেতা হিসেবে প্রথম পুরস্কার ‘আইফোন’ জিতেছে ‘বাতিঘর’ ও ‘দ্য পপ আপ ফ্যাক্টরি’ প্রকাশনী।

দ্বিতীয় পুরস্কার হিসেবে ‘ঢাকা-কক্সবাজার বিমান টিকেটসহ পাঁচ তারকা হোটেলে দুই রাত অবকাশ যাপনের’ পুরস্কার জিতে নেয় তাম্রলিপি (প্যাভিলিয়ন), আদর্শ (স্টল), ও পারিজাত প্রকাশনী (স্টল)। তৃতীয় পুরস্কার ‘রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বুফে ডিনার’ জিতেছে প্রথমা (প্যাভিলিয়ন), জ্ঞানকোষ (স্টল) ও অস্তিত্ব প্রকাশনী (স্টল)।

অনুষ্ঠানে অন্যপ্রকাশের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম, বাতিঘরের স্বত্বাধিকারী দীপংকর দাশ, পপ আপ ফ্যাক্টরির রুমানা শারমিন, বিকাশের হেড অফ ডিস্ট্রিবিউশন ও রিটেইল বিজনেস মোহাম্মদ ইরফানুল হক, ব্যবস্থাপক সিরাজুল মাওলা ও অন্যান্য প্রকাশকরা উপস্থিত ছিলেন।

বই মেলায় প্রকাশকদের ডিজিটাল পেমেন্টে উৎসাহিত করতে এই আয়োজন করে বিকাশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক