কলড্রপের টকটাইম ফেরত দিতে শুরু করেছে গ্রামীণফোন

জিপি টু জিপি কলড্রপের জন্য গ্রাহকরা টকটাইম ফেরত পাচ্ছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2022, 01:53 PM
Updated : 29 Sept 2022, 01:53 PM

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশনা আসার পর গ্রাহকদের প্রথম কলড্রপের বিপরীতে টকটাইম ফেরত দিতে শুরু করেছে গ্রামীণফোন।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মোবাইল অপারেটরটি জানিয়েছে, ২৯ সেপ্টেম্বর রাত ১২টা থেকে জিপি টু জিপি কলড্রপের জন্য গ্রাহকরা টকটাইম ফেরত পাচ্ছেন।

নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি গত সোমবার একই অপারেটরের দুটি মোবাইল নম্বরের মধ্যে প্রতিটি কলড্রপের জন্য গ্রাহকদের ক্ষতিপূরণ দিতে নির্দেশনা দিয়েছিল, যা কার্যকর হওয়ার কথা ১ অক্টোবর থেকে।

দুদিন আগে এ নির্দেশনা কার্যকর করে গ্রামীণফোন জানিয়েছে, এতদিন তৃতীয় কলড্রপ থেকে গ্রাহকদের টকটাইম দিয়ে আসছিল অপারেটরটি। সেবার মান বাড়ানো ও দায়বদ্ধতা থেকে দ্রুততার সঙ্গে নতুন সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

গ্রামীণফোনের সিএমও সাজ্জাদ হাসিব এর দাবি, নির্ধারিত ২ শতাংশ কলড্রপ বেঞ্চমার্কের বিপরীতে মে মাসে গ্রামীণফোনের কলড্রপ কমে এসেছে শুন্য দশমিক ৫৫ শতাংশে।

তিনি বলেন, “এ সংখ্যাকে আরও কমিয়ে আনতে আমরা ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমাদের গ্রাহকদের কলড্রপের জন্য টকটাইম দিচ্ছি, যেন তারা যে অর্থ ব্যয় করছেন, সে অনুযায়ী সেবা পান।”

বিটিআরসির নির্দেশনা অনুযায়ী, গ্রামীণফোনের গ্রাহকরা দৈনিক প্রথম ও দ্বিতীয় কল ড্রপে ৩০ সেকেন্ড করে টকটাইম পাবেন। পরের তৃতীয় থেকে সপ্তমবার প্রতিটি কল ড্রপের জন্য ৪০ সেকেন্ড করে টকটাইম পাবেন।

প্রতি কলড্রপের বিপরীতে পাওয়া টকটাইমের তথ্য গ্রাহকরা ২৪ ঘণ্টার মধ্যেই এসএমএসের মাধ্যমে পেয়ে যাবেন, যা ব্যবহার করা যাবে পরের ১৫ দিনের মধ্যে।

এছাড়া অন্যান্য অপারেটরের মত গ্রামীণফোনেও জমা হওয়া টকটাইমের তথ্য জানা যাবে *১২১*৭৬৫# নম্বরে ডায়াল করে।

বিটিআরসির পরিসংখ্যান অনুযায়ী, সবচেয়ে বেশি গ্রাহকের অপারেটর গ্রামীণফোনে সবচেয়ে বেশি কলড্রপ হচ্ছে। এরপরে রয়েছে রবি ও বাংলালিংক।