ডাক ও টেলিযোগাযোগ পুরস্কার জিতল নগদ

ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 11:31 AM
Updated : 29 Jan 2023, 11:31 AM

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধিতে অবদানের স্বীকৃতি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ-২০২৩ পুরস্কার জিতেছে নগদ।

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয়।

নগদের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগদের করপোরেট কমিউনিকেশনের পরিচালক মোহাম্মদ সোলাইমান এবং হেড অব পাবলিক কমিউনিকেশন্স মোহাম্মদ জাহিদুল ইসলামের কাছে পুরস্কার তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “ইলেকট্রনিক কেওয়াইসি ও *১৬৭# চেপে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি উদ্ভাবন করে নগদ একটা বিপ্লব করেছে। আমরা যে উদ্ভাবনী শক্তির কথা বলছি, তা করে দেখিয়েছে ডাক বিভাগের এই সেবাটি। সেজন্যই তাদের সম্মানিত করা।”

পুরস্কার গ্রহণের পর মোহাম্মদ সোলাইমান বলেন, “যে কোনো পুরস্কার প্রাপ্তি অত্যন্ত গর্বের ব্যাপার। নগদ সবসময় নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন করে মানুষের পাশে থাকতে চায়। সেই পথে আমাদের উদ্ভাবন যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের পুরস্কার পেল, এটা পুরো দেশের জন্য একটা অর্জন। সমস্ত নগদ পরিবারের পক্ষ থেকে আমি ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে ধন্যবাদ জানাচ্ছি।”

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ প্রথমবারের মত এ পুরস্কার দিল জানিয়ে নগদের বিজ্ঞপ্তিতে বলা হয়, চার বছরেরও কম সময়ে নগদের গ্রাহক সংখ্যা এখন ৭ কোটির বেশি। বর্তমানে দৈনিক গড়ে ৭৫০ কোটি টাকা লেনদেন হচ্ছে নগদে।

মেলার সমাপনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকসহ অনেকে উপস্থিত ছিলেন।