‘আমি প্রবাসী’ অ্যাপের প্রশিক্ষণে বায়রা

“কর্মী দক্ষ হলে বিদেশে ভালো কাজের সুযোগ পাবেন,” বলেন বিএমইটি মহাপরিচালক শহীদুল আলম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 03:17 PM
Updated : 13 Nov 2022, 03:17 PM

কর্মী হিসেবে বিদেশে যেতে ‘আমি প্রবাসী’ নামের যে অ্যাপে নিবন্ধন করতে হয়, সদস্যদের সেই অ্যাপের প্রশিক্ষণ দিচ্ছে জনশক্তি রপ্তানিকারক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা)।

রোববার সকালে ঢাকার ইস্কাটনে সংগঠনটির কার্যালয়ে চার দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়, যাতে অংশ নিচ্ছে বায়রার ১২০ সদস্য।

প্রশিক্ষণ উদ্বোধন করে জনশক্তি, কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক শহীদুল আলম বলেন, “কর্মী দক্ষ হলে বিদেশে ভালো কাজের সুযোগ পাবেন এবং বেশি পরিমাণ রেমিটেন্স পাঠিয়ে নিজ পরিবারের, সমাজের এবং দেশের উন্নয়নে অবদান রাখতে পারবেন। রেমিটেন্স বাড়লে দেশ উপকৃত হবে, উন্নয়ন বাড়বে।”

দক্ষ কর্মী তৈরিতে বিভিন্ন খাতে প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য রিক্রুটিং এজেন্সির মালিকদের আরও পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

বায়রার জ্যেষ্ঠ সহ সভাপতি রিয়াজ-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সহ সভাপতি আবুল বারাকাত ভূঁইয়া, মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, যুগ্ম মহাসচিব আকবর হোসেন মঞ্জু, টিপু সুলতান, অর্থ সচিব মিজানুর রহমান, ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক সচিব রেহানা পারভীন, আমি প্রবাসী লিমিটেডর সিইও নামির আহমেদ উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক