স্ত্রীর মামলায় সিটি ব্যাংক চেয়ারম্যান কায়সার কারাগারে

দাম্পত্য কলহের মধ্যে কায়সারের বিরুদ্ধে এই মামলা করেন তাবাসসুম কায়সার।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 02:23 PM
Updated : 16 March 2023, 02:23 PM

স্ত্রীর সই জাল করে কোম্পানির শেয়ার হস্তান্তরের অভিযোগের মামলায় সিটি ব্যাংকের চেয়ারম্যান ও পারটেক্স স্টার গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সার টিটোকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালত জামিন আবেদন নাকচ করে এই ব্যবসায়ীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কায়সার পারটেক্স গ্রুপের কর্ণধার, বিএনপির সাবেক সংসদ সদস্য এম এ হাসেমের ছেলে।

বাদী তাবাসসুম কায়সারের আইনজীবী তুহিন হাওলাদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসামি আজিজ আল কায়সার আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন পান। জামিনে মুক্ত থেকে তিনি সুযোগ-সুবিধা ভোগ করেন, কিন্তু জামিনের শর্ত ভঙ্গ করেন।

“এ জন্য আজ আমরা তার জামিনের বিষয়ে আদালতে শুনানি করি। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।”

আসামির পক্ষে আদালতে কথা বলেন আইনজীবী সাইদুর রহমান মানিক ও মো. মাসুম। তারা বলেন, স্থায়ী জামিন চেয়ে তারা মহানগর দায়রা জজ আদালতে গিয়েছেন। তাই জামিন বাতিলের বিষয়টি নিয়ে এখনই কোনো আদেশ না দিতে তারা বিচারককে অনুরোধ করেছিলেন।

বিচারক তাদের কথায় সায় না দিয়ে কায়সারকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান সাইদুর।

কায়সারের সঙ্গে দাম্পত্য কলহের গুঞ্জনের মধ্যে গত বছরের ডিসেম্বরে তাবাসসুম আদালতে মোট চারটি মামলার আবেদন করেন। এরপর আদালত তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তিনটি মামলা গ্রহণ করে পুলিশকে তদন্তের নির্দেশ দেয়।

গত ৭ ফেব্রুয়ারি কায়সার ঢাকার আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক তখন শর্তসাপেক্ষে ১৬ মার্চ পর্যন্ত তার জামিন দেন।

সিটি ব্যাংকের চেয়ারম্যানের কায়সারের বিরুদ্ধে অভিযোগ, তিনি একই ব্যাংকের পরিচালক তাবাসসুমের সই নকল করে পারটেক্স গ্রুপের শেয়ার হস্তান্তর করেন।

তাবাসসুম ও কায়সারের সংসার জীবন ২৮ বছরের।

এই মামলায় যাওয়ার আগে কয়েক মাস ধরে স্ত্রীর সঙ্গে কায়সারের দাম্পত্য কলহের খবর আসছিল। এক পর্যায়ে কায়সার তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থও হন।

এদিকে স্বামীর বিরুদ্ধে মামলা করার পর নিরাপত্তাহীনতার কথা বলে গত ২৮ ডিসেম্বর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেন তাবাসসুম। এতে অভিযোগ করা হয়, বাসায় ঢুকে সাংবাদিক পরিচয়ে তাকে গালাগাল ও একটি বাহিনীর লোক পরিচয়ে হত্যার হুমকি দেওয়া হয়। স্বামী কায়সারের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেন তিনি।