ঢাকায় মোটর প্রদর্শনী ১৬ মার্চ থেকে

প্রদর্শনীতে ১৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ড ও ৩০০ কোম্পানি তাদের পণ্য ও সেবা নিয়ে হাজির থাকবে বলে আশা আয়োজকদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 01:23 PM
Updated : 5 March 2023, 01:23 PM

ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে মোটরযানপ্রেমীদেরও একই জায়গায় নতুন গাড়ির মডেল, যন্ত্রাংশ ও সেবার সঙ্গে পরিচয় করিয়ে দিতে ঢাকায় বসছে তিন দিনের মোটর প্রদর্শনী।

আগামী ১৬ মার্চ শুরু হতে যাওয়া এ প্রদর্শনীর পাশাপাশি সপ্তম ঢাকা বাইক শো, ষষ্ঠ ঢাকা অটোপার্টস শো ও পঞ্চম ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো অনুষ্ঠিত হবে বলে রোববার সংবাদ সম্মেলনে জানানো হয়।

ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এসব প্রদর্শনী ১৮ মার্চ পর্যন্ত চলবে। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত তা সবার জন্য উন্মুক্ত।

জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজক সেমস গ্লোবাল এর সভাপতি মেহেরুন এন. ইসলাম জানান, এতে জাপান, চীন, ভারত, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়াসহ ১৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ড এবং অটোমোবাইল খাতের ৩০০ কোম্পানি অংশ নেবে।

এ উপলক্ষে তিনি বলেন, “কোভিড ১৯ মহামারীর পর ২০২২ সালে আমরা সফলভাবে ঢাকা মোটর শো আয়োজন করে ব্যবসায়ী ও ‍উদ্যোক্তা মহল থেকে সাড়া পেয়েছিলাম। সেই ধারাবাহিকতায় নিয়মিত আয়োজনের অংশ ১৬তম ঢাকা মোটর শো-২০২৩।”

একইসঙ্গে বাইক শো-তে মোটরসাইকেল, স্কুটার, হালকা বৈদ্যুতিক যান ও যন্ত্রাংশ প্রদর্শন করা হবে; বাণিজ্যিক যানবাহন থাকবে ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’তে এবং অটোপার্টস শো’তে গাড়ির আনুষঙ্গিক যন্ত্রাংশের প্রদর্শনী হবে।