চাঁদপুরে বিশ্ব পরিবেশ দিবসে শোভাযাত্রা

দিবস উদযাপনে শিশু-কিশোরদের নিয়ে আয়োজিত হয় পরিবেশ বিষয়ক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা।

মো. শরিফ হোসেনমো. শরিফ হোসেননাগরিক সাংবাদিক
Published : 5 June 2023, 08:01 PM
Updated : 5 June 2023, 08:01 PM

’প্লাস্টিক দূষণের সমাধানে সামিল হই সকলে’ প্রতিপাদ্যে চাঁদপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ আয়োজন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে একটি র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বার হয়ে শহরের সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

সোমবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে  জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, “পরিবেশকে সুরক্ষা প্রদান করে দেশকে বাসযোগ্য রাখতে হবে।

”এ লক্ষ্যে জলাধার দখল ও দূষণ রোধ, প্লাস্টিক সামগ্রীর ব্যবহার সীমিত করা এবং এর অপব্যবহার রোধে সোচ্চার হওয়া, বৃক্ষ রোপন, ভূগর্ভস্থ পানির সুরক্ষা প্রদান করতে ভূ-পৃষ্ঠে পানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। সর্বোপরি জনসচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ সহ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী সাফায়েত আহমেদ সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি বড়ুয়া, সনাক টিআইবির সভাপতি পীযুষ কান্তি বড়ুয়া। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান। 

অনুষ্ঠানের শেষ পর্বে দিবস উদযাপনে শিশু-কিশোরদের নিয়ে আয়োজিত হয় পরিবেশ বিষয়ক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা।

পরে মোট ২০ জন বিজয়ীর হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

আপনার নিবন্ধিত ইমেইল থেকে অপ্রকাশিত লেখা/ছবি/ভিডিও আকারে নাগরিক সংবাদ পাঠান citizen.journalism@bdnews24.com  ঠিকানায়।  
নিবন্ধিত নাগরিক সাংবাদিক হতে আপনার নাম (বাংলা ও ইংরেজিতে), ঠিকানা, ফোন নম্বর, ইমেইল আইডি এবং ছবি  citizen.journalism@bdnews24.com  ঠিকানায় ইমেইল করুন।