‘অনুমতি ছাড়া’ জামায়াতের সমাবেশের চেষ্টা: আটক ৪৬

অনুমতি ছাড়াই কর্মসূচি পালনের চেষ্টা করছে দলটি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 04:20 AM
Updated : 11 Feb 2024, 04:20 AM

নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনপ্রবর্তন, মানবতাবিরোধী অপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজায় বাধাসহ নানা ইস্যুতে রাজধানীতে জামায়াতের মিছিল থেকে ৪৬ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে মিছিলটি বের হয় যাত্রাবাড়ী কাঁচাবাজার থেকে।

মিছিল শেষে সমাবেশ করতে গেলে পুলিশ বাধা দেয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের প্রচার সহকারী মুহাম্মদ সাইফ।

তার দাবি, “পুলিশ অতর্কিত হামলা চালায়। তারা গুলির পাশাপাশি কাঁদানে গ্যাসও ছুড়েছে। ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে অসংখ্য নেতা-কর্মীকে আটক করা হয়েছে।”

জানতে চাইলে যাত্রাবাড়ী থানার ওসি মফিজুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তারা (জামায়াত) বিনা অনুমতিতে মিছিল বের করেছে, রাস্তা আটকে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। তারা গাড়ি ভাঙচুর করেছে, ককটেল বিস্ফোরণও করেছে। এ জন্য ৪৬ আমরা ৪৬ জনকে আটক করেছি। তাদের সবার বিরুদ্ধে মামলা হবে।”

এক দশক পর গত ১০ জুলাই ঢাকা মহানগর পুলিশ জামায়াতকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশের অনুমতি দেয়। এরপর দলটিকে আর মিছিল সমাবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। তবে অনুমতি ছাড়াই কর্মসূচি পালনের চেষ্টা করছে দলটি। 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)