রাজবাড়ীর মহিলা দল নেত্রী স্মৃতির জামিন আটকে গেল

হাই কোর্টের জামিন আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2022, 01:38 PM
Updated : 2 Nov 2022, 01:38 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেইসবুকে কটাক্ষ করার মামলায় গ্রেপ্তার রাজবাড়ীর মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতির জামিনের আদেশ স্থগিত হয়ে গেছে।

বুধবার রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাই কোর্টের দেওয়া জামিন আগামী সোমবার পর্যন্ত স্থগিতের আদেশ দিয়ে তা শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ এবং স্মৃতির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও রুহুল কুদ্দুস কাজল।

গত সোমবার স্মৃতির জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাই কোর্ট বেঞ্চ অন্তর্বর্তী জামিনের আদেশ দিয়েছিল।

Also Read: রাজবাড়ীর মহিলা দল নেত্রী স্মৃতির জামিন

বিএনপির সহযোগী সংগঠনটির রাজবাড়ী জেলা কমিটির সদস্য স্মৃতিকে গত ৫ অক্টোবর তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তিনি রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা।

ফেইসবুকে স্মৃতির করা এক মন্তব্যের পর রাজবাড়ী সদর থানায় তার বিরুদ্ধে গত ৪ অক্টোবর মামলা করেন জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফিন চৌধুরী।

গত ৩১ অগাস্ট স্মৃতি ফেইসবুকে যে পোস্ট দিয়েছিলেন, তাতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

এরপর ৫ অক্টোবর রাতে রাজবাড়ী শহরের সজ্জনকান্দার বেড়াডাঙ্গা ৩ নম্বর সড়কের ভাড়া বাসা থেকে স্মৃতিকে গ্রেপ্তার করা হয়। স্মৃতির স্বামী রাজবাড়ী পৌরসভার ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকার বাসিন্দা মো. খোকন একজন প্রবাসী।