ওয়ারীতে দুই রেস্তোরাঁ ব্যবস্থাপকসহ ২২ জন গ্রেপ্তার

কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছাড়া গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রেস্তোরাঁ চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তাদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 03:01 PM
Updated : 4 March 2024, 03:01 PM

পেশওয়ারাইন রেস্তোরাঁয় অগ্নিকাণ্ডের পর পুরান ঢাকার ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে ওই দোকানের দুই ব্যবস্থাপকসহ ২২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার এবং সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের ওয়ারী বিভাগের উপ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন জানান।

এর মধ্যে রোববার রাতে পেশওয়ারাইন থেকে দুই ব্যবস্থাপক সালাউদ্দিন আহমেদ ও সাইফুল ইসলাম শিমুলকে গ্রেপ্তারের পাশাপাশি চারটি গ্যাস সিলিন্ডার, একটি ভাঙা গ্যাসের চুলা ও একটি পাতিল জব্দ করা হয়।

এরপর সোমবার ওই এলাকার অন্তত ২৫টি খাবার হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালায় ওয়ারি থানা পুলিশ। কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছাড়া গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রেস্তোরাঁ চালানোয় দোকান মালিক ও কর্মচারী মিলিয়ে ২০ জনকে গ্রেপ্তার করা হয়।

গত বৃহস্পতিবার রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনা নিয়ে আলোচনার মধ্যে পরদিন শুক্রবার রাতে ওয়ারীর পেশওয়ারাইন রেস্তোরাঁয় আগুন লাগে। তবে সেখানে কেউ হতাহত হননি।

ওয়ারী থানার ওসি জানে আলম মুন্সি বলেন, ওই ঘটনায় যে মামলা করা হয়েছে, সেখানে পেশওয়ারাইনের মালিক মো. সাফিনকেও আসামি করা হয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

যত্রতত্র গ্যাস সিলিন্ডার রেখে সাধারণ মানুষের জীবন ‘হুমকির মুখে ফেলা’ এবং জীবনযাত্রার ‘বিঘ্ন ঘটানোর’ অভিযাগ আনা হয়েছে মামলায়।

বেইলি রোডের ঘটনার পর রাজধানীর গুলশান, ধানমন্ডি, মিরপুর ও উত্তরা এলাকাতেও কয়েকশ রেস্তোরাঁয় অভিযান চালিয়েছে পুলিশ।