উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবক খুন, গ্রেপ্তার ১

স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় খুন করা হয় কেরানীগঞ্জের যুবক সাগরকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2022, 08:51 AM
Updated : 25 July 2022, 08:51 AM

ঢাকার কেরানীগঞ্জে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক যুবককে ছুরি মেরে হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মো. রাকিব নামের ২০ বছর বয়সী ওই যুবককে রোববার রাতে টঙ্গী এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ সুপার মুক্তা ধর জানান।

সোমবার ঢাকায় সিআইডি সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১২ জুলাই রাতে কেরানীগঞ্জের বন্দডাকপাড়ায় মো. সাগর নামে ২২ বছর বয়সী এক যুবক ছুরিকাঘাতে আহত হন।পরদিন সন্ধ্যায় মিডফোর্ড হাসপাতালে তার মৃত্যু হয়।

মুক্তা ধর বলেন, “রাকিব ও সাগর একই এলাকার বাসিন্দা। মাস তিনেক আগে সাগর বিয়ে করেন। রাকিব তার বখাটে বন্ধুদের নিয়ে সাগরের বাসার গলির মুখে দিন-রাত আড্ডা দিত। সেখানে তারা সাগরের স্ত্রীকেও উত্ত্যক্ত করত।”

বিষয়টি সাগর জানার পর রাকিবকে তার বন্ধুদের নিয়ে গলির মুখে আড্ডা দিতে নিষেধ করেন। তারপরও তারা সেখানে নিয়মিত আড্ডা চালিয়ে গেলে সাগর বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পুলিশকে জানানোর ভয় দেখান।

সিআইডির বিশেষ সুপার মুক্তা ধর বলেন, “এতে ক্ষিপ্ত হয়ে রাকির ও তার সাঙ্গপাঙ্গরা সাগরকে শিক্ষা দেওয়ার সুযোগ খুঁজতে থাকে। সাগর ও তার বন্ধুরা পূর্ব বন্দডাকপাড়া মেজবাহ উদ্দিনের বাড়ীর ফাঁকা জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন ১২ জুলাই রাতে। অনুষ্ঠান শেষে জিনিসপত্র গোছানোর সময় রাত পৌনে ৩টার দিকে রাকিবরা সেখানে ঢুকে মারধর শুরু করে। সাগর প্রাণ বাঁচানোর জন্য দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে ছুরিকাঘাত করা হয়।”

এ ঘটনায় সাগরের বাবা খোকন খান পাঁচ জনের বিরুদ্ধেকেরানীগঞ্জ মডেল থানায় মামলা করেন। এরপর তদন্তে নেমে সিআইডি রাকিবকে গ্রেপ্তার করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক