নারী চিকিৎসককে প্রাইভেট কারে তুলে মারধর-হেনস্তা, রিমান্ডে ১

মামলার আসামি চারজন ওই নারীর পূর্ব পরিচিত; পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 05:16 PM
Updated : 2 March 2023, 05:16 PM

ঢাকার লালবাগে প্রাইভেট কারে তুলে এক নারী চিকিৎসককে মারধর ও হেনস্তার ঘটনায় গ্রেপ্তার এক ব্যক্তিকে এক দিনের জিজ্ঞাসাবাদে পেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার এ মামলায় গ্রেপ্তার দুই ব্যক্তির মধ্যে মো. হাসানকে এক দিনের রিমান্ডে এবং নাজমুল নামে আরেকজনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মহানগর হাকিম আতাউল্লাহ।

এদিন দুজনকে আদালতে হাজির করে পাঁচ দিন করে রিমান্ডে চান তদন্ত কর্মকর্তা লালবাগ থানার পরিদর্শক আনিছুর রহমান।

আসামিদের পক্ষে আইনজীবী কামাল হোসেন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

মহানগর পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমান জানান, “মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে এক নারী চিকিৎসক সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া ভিডিওতে অভিযোগ করেন, ‘ওইদিন রাত সাড়ে ১১টার দিকে তিনি হাসপাতালের দায়িত্ব পালন শেষে রিকশায় করে লালবাগের বাসায় ফিরছিলেন।’

“রিকশায় তার সঙ্গে ছোট ভাইও ছিলেন। এসময় একটি প্রাইভেট কার এসে তাদের রিকশার গতিরোধ করে। নাজমুল ও আকাশ নামের দুজন গাড়ি থেকে নেমে তাকে রিকশা থেকে টেনে নামান। তখন গাড়ির ভেতরে ছিলেন হাসান ও মশিউর।”

মামলার এজাহারে বলা হয়, তারা সবাই ওই চিকিৎসকের পূর্বপরিচিত। রাস্তায় কথা বলতে চাইলে তারা ওই নারী চিকিৎসককে টেনে গাড়ির ভেতরে নিয়ে পেছনের আসনে বসান। এসময় চিকিৎসকের ছোট ভাইকে রিকশা থেকে লাথি মেরে ফেলে দেওয়া হয়। তখন আশপাশে কেউ ছিল না। পরে গাড়ির দরজা দিয়ে নিচে পড়েন তিনি। পরে পাশের গ্যারেজের লোকজন এসে চিকিৎসককে উদ্ধার করেন।

হামলা ও মারধরের নারী চিকিৎসকের কাপড় ছিঁড়ে যায় এবং শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়।

এ ঘটনায় বুধবার ভুক্তভোগী নারী চারজনকে আসামি করে লালবাগ থানায় মামলা করেন। এ মামলার আরও দুই আসামি আকাশ ও মশিউর।