এনএসআই কর্মকর্তার মোটর সাইকেল চুরি, গ্রেপ্তার ৭

পুলিশ বলছে, ৪০ থেকে ৫০ সেকেন্ডের মধ্যে চক্রটি লক খুলে মোটরসাইকেল নিয়ে পালাত।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2022, 11:22 AM
Updated : 10 August 2022, 11:22 AM

ঢাকার লালবাগ কেল্লার সামনে থেকে এক এনএসআই কর্মকর্তার মোটরসাইকেল চুরির মামলায় সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার মুন্সীগঞ্জ ও শরীয়তপুরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার কথা জানান ঢাকা মহানগর লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেন।

গ্রেপ্তাররা হলেন- সোহেল ঢালী (২৪), সুনিল দাস (২৬), হুমায়ুন (২২) , হৃদয় (২০), রনি (২৫), মো. আওয়াল (২০) ও স্বাধীন সরদার (৩৩)।

বুধবার এক সংবাদ সম্মেলনে জাফর বলেন, গত ২৪ জুলাই লালবাগ কেল্লার সামনে থেকে এক এনএসআই কর্মকর্তার মোটরসাইকেল চুরি হয়। ওই ঘটনায় লালবাগ থানায় অভিযোগ দায়ের করা হয়।

“ঘটনার তদন্তে নেমে প্রথমে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা থেকে চোর চক্রের দুইজনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শরীয়তপুর ও মুন্সীগঞ্জের বিভিন্ন এলাকা থেকে বাকিদের গ্রেপ্তার হয়।”

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে মোটর সাইকেল চুরির কৌশল তুলে ধরে উপ কমিশনার জাফর বলেন, যেসব মোটরসাইকেলে অতিরিক্ত লক দেওয়া থাকে না এবং দুর্বল লক থাকে, সেগুলোকে ‘টার্গেট’ করত চক্রটি।

“এরপর মাস্টার কি দিয়ে ৪০ থেকে ৫০ সেকেন্ডের মধ্যে লক খুলে মোটরসাইকেল নিয়ে তারা পালাত। ৩০ থেকে ৫০ হাজার টাকায় সেগুলো বিক্রি করে দিত।”

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘চোর চক্রের হোতা’ সোহেল গত পাঁচ থেকে ছয় বছর ধরে একইভাবে মোটর সাইকেল চুরি করে আসছেন। গ্রেপ্তারদের কাছ থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে চুরি করা ১০টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ নকল চাবি উদ্ধার করা হয়েছে।