ডিবিসির সাংবাদিককে মারধরের অভিযোগে গ্রেপ্তার ৮

একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে গিয়ে হামলার শিকার হয়েছিলেন ডিবির ২ সংবাদকর্মী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 06:20 PM
Updated : 2 August 2022, 06:20 PM

সংবাদ সংগ্রহকালে বেসরকারি টিভি স্টেশন ডিবিসির সংবাদকর্মীদের মারধরের অভিযোগে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রধানসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে ঢাকার আগারগাঁওয়ের তালতলায় ‘ভিক্টর ট্রেডিং করপোরেশনে’ মারধরের ঘটনার পর সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে শেরেবাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া জানিয়েছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- কাওছার ভূঁইয়া (৪২), মো. হাফিজ (২৮), মহসীন ভুঁইয়া (২৫), সুমন মিয়া (২৫), মাসুম বিল্লাহ (২৫), মাহবুব হোসেন (২৫) আসিফ আকবর (২৭) ও মাকসুদুল্লাহ (২৮)।

এদের মধ্যে কাওছার ঠিকাদারি প্রতিষ্ঠানটির মালিক। প্রতিষ্ঠানটি হাসপাতালের যন্ত্রাংশ কেনাকাটা করে থাকে।

স্বাস্থ্য খাতে কেনাকাটায় অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রতিবেদন তৈরিতে ‘ভিক্টর ট্রেডিং করপোরেশনে’ গিয়েছিলেন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল। তার সঙ্গে ছিলেন ক্যামেরপারসন মো. আজাদ।

ডিবিসি নিউজের প্রধান প্রতিবেদক রাজীব ঘোষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সেখানে গেলে ওই প্রতিষ্ঠানের প্রধান কাওছার ভুইয়ার নেতৃত্বে হামলা চালান হয়।”

শেরেবাংলা নগর থানায় ডিবিসির পক্ষ থেকে যে মামলা হয়েছে, তাতে বলা হয়, সুমন মিয়া নামে একজন প্রথমে সংবাদকর্মীদের সঙ্গে তর্ক করেন। পরে আরও কয়েকজন মিলে মারধর শুরু করেন।

মারধরের সময় ভিডিও ক্যামেরা, মাইক্রোফোন, মোবাইল ফোন, পরিচয়পত্র, মানিব্যাগ ছিনিয়ে নেওয়া হয়েছিল অভিযোগ করে এজাহারে বলা হয়, প্রায় দুই ঘণ্টা ধরে তাদের আটকে রেখে হত্যার হুমকি দেয় এবং রেকর্ড করা সব তথ্য মুছে ফেলতে বাধ্য করে।

শেরেবাংলা নগর থানার ওসি উৎপল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হামলা চালিয়ে আহত করাসহ ক্যামেরার যন্ত্রাংশ নষ্ট করার অভিযোগে তাৎক্ষণিক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক