রাজা তৃতীয় চার্লসকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রীর চিঠি

দুই দেশের চমৎকার সহযোগিতা ও বন্ধুত্ব আরও দৃঢ় করতে রাজাকে সমর্থন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 04:34 PM
Updated : 12 Sept 2022, 04:34 PM

যুক্তরাজ্যের নতুন রাজা তৃতীয় চার্লসকে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে একটি চিঠি পাঠানোর কথা জানানো হয়।

সেখানে প্রধানমন্ত্রী বলেছেন, “আমি বিশ্বাস করি, আপনার স্বপ্নদর্শী শাসনে যুক্তরাজ্যের জনগণ ভবিষ্যতেও সমৃদ্ধি উপভোগ করবে, যা আপনার মমতাময়ী মা - প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের উত্তরাধিকারের ওপর গড়ে উঠেছে।”

চিঠিতে শেখ হাসিনা লিখেছেন, “এই শুভক্ষণে, আমাদের দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সহযোগিতা ও বন্ধুত্ব আরও দৃঢ় করতে এবং আমাদের কমনওয়েলথকে কাঙ্ক্ষিত লক্ষ্যে নিতে আমি আপনাকে পূর্ণ সমর্থন জানাচ্ছি।”

রাজা, রানি ও রাজ পরিবারের সব সদস্যের সর্বাঙ্গীন সুস্বাস্থ্য, সুখ ও দীর্ঘ জীবন এবং যুক্তরাজ্যের জনগণের অব্যাহত শান্তি, উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন শেখ হাসিনা।

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের সেন্ট জেমসেস প্রসাদে এক ঐতিহাসিক অনুষ্ঠানের মাধ্যমে প্রিন্স চার্লস ফিলিপ আর্থার জর্জকে শনিবার ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস হিসেবে ঘোষণা করা হয়।

যুক্তরাজ্যের ইতিহাসে সবচেয়ে বেশি দিন সিংহাসনে আসীন থাকার পর গত বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালে ৯৬ বছর বয়সে মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। প্রথা অনুযায়ী এরপরই রাজা হয়ে যান রানির বড় ছেলে চার্লস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক