রাজঘাটে গান্ধী মেমোরিয়ালে শেখ হাসিনার শ্রদ্ধা

শনিবার জি২০ সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেন শেখ হাসিনা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 01:55 PM
Updated : 9 Feb 2024, 01:55 PM

জি২০ সম্মেলনের দ্বিতীয় দিন সকালে জোটের শীর্ষ নেতাদের সঙ্গে দিল্লির রাজঘাটে ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নয়াদিল্লিতে বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির জোট জি টোয়েন্টির এই সম্মেলন চলছে। বাংলাদেশ জোটের সদস্য না হলেও আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

জোটের শীর্ষ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সকালে গান্ধী মেমোরিয়ালে পৌঁছালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাদের স্বাগত জানান। এ সময় সবাইকে তিনি গেরুয়া উত্তরীয় পরিয়ে দেন।

পরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকসহ জোটের নেতাদের সঙ্গে নিয়ে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানান মোদী।

সম্মেলনে যোগ দিতে শুক্রবার ভারতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিনই বিকালে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠক হয় তার।

শনিবার জি২০ সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেন শেখ হাসিনা। সেখানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তার সাক্ষাত হয়।

সংবাদসূত্র: পিটিআই

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)