আট বছর আগে কোকেনসহ গ্রেপ্তার পেরুর নাগরিকের যাবজ্জীবন

২০১৫ সালের ১ সেপ্টেম্বর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কেজি কোকেনসহ গ্রেপ্তার হয়েছিলেন দক্ষিণ আমেরিকার দেশ পেরুর নাগরিক হাইমে বি গোমেজ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 01:07 PM
Updated : 11 Jan 2023, 01:07 PM

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আট বছর আগে দুই কেজি কোকেনসহ গ্রেপ্তার পেরুর নাগরিক হাইমে বি গোমেজকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাতেমা ফেরদৌস বুধবার এ রায় দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ এফ এম রেজাউর রহমান রুমেল জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, কোকেন উদ্ধারের এ মামলায় আব্দুস সালাম ও সালাউদ্দিন নামে দুই আসামির নামও ছিল। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

রায়ে বলা হয়, ব্রাজিলের সাওপাওলো থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর ভারতে যাওয়ার কথা ছিল গোমেজের। কিন্তু ওই দিন রুট পরিবর্তন করে ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।

বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা প্রথম দফায় গোমেজের সঙ্গে থাকা মালামাল তল্লাশি করে কিছুই পাননি। পরে এক সূত্রের খবরে দ্বিতীয় দফায় তল্লাশি চালিয়ে তার পরনের জ্যাকেট কেটে তার ভেতর থেকে দুই কেজি কোকেন উদ্ধার করা হয়, যার দাম প্রায় ৫২ কোটি টাকা।

ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির বিমানবন্দর থানায় মামলা করেন। একই বছরের ২ ডিসেম্বর তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোফাজ্জল হোসেন।

২০১৬ সালের ৭ এপ্রিল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছিল আদালত। রাষ্ট্রপক্ষে আটজনের সাক্ষ্য নিয়ে বুধবার গোমেজকে দোষী সাব্যস্ত করলেন বিচারক।

আরও খবর

এবার বিমানবন্দরে কোকেন আটক

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক