গুলশানে ফ্ল্যাটে অগ্নিকাণ্ডে বৃদ্ধ দম্পতির মৃত্যু

ওই দম্পতি ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা যান বলে পুলিশ জানিয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2022, 11:51 AM
Updated : 13 Oct 2022, 11:51 AM

ঢাকার গুলশানের একটি ফ্ল্যাটে বৈদ্যুতিক গোলযোগ থেকে লেগেছিল আগুন, তাতে ধোঁয়ায় দমবন্ধ হয়ে হয়ে মারা গেলেন এক বৃদ্ধ দম্পতি।

তাদের বৃহস্পতিবার গভীর রাতে ইউনাইটেড হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শাহনুর রহমান।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রোজিনা আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে গুলশান-১ এর ৭ নম্বর রোডের ১০ নম্বর বাসায় আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

ছয় তলা ওই ভবনের পাঁচতলায় একটি ফ্ল্যাটে লাগা সেই আগুন নেভানোর পর সেখান থেকে মো. ওবায়দুল হক (৭২) ও তার স্ত্রী জাহানারা বেগমকে (৬৮) অসুস্থ অবস্থায় উদ্ধার করে ইউনাইটের হাসপাতালে পাঠানো হয় বলে জানান রোজিনা।

গুলশান থানার পুলিশ কর্মকর্তা শাহনুর বলেন, “আগুনের কারণে ওই দম্পতির শরীর জখম হয়নি, ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে অসুস্থ হয়ে পড়েছিল।”

বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছিল বলে জানায় ফায়ার সার্ভিস।

বাসায় দুজন গৃহকর্মী ছিলেন জানিয়ে গুলশান থানার এসআই ফাইজুল হক বলেন, “তারাও কিছুটা আহত হয়েছেন। বয়স্ক লোক হওয়ার তারা দুজন (ওবায়দুল ও জাহানারা) ধোঁয়ায় কাবু হয়ে পড়েন।”

তিনি জানান, ওবায়দুল হক একজন ‍মুক্তিযোদ্ধা এবং প্রকৌশলী ছিলেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী। ঢাকার ওই নিজস্ব ফ্ল্যাটে তিনি বসবাস করে আসছিলেন। তার একমাত্র মেয়ে আমেরিকায় থাকেন।

ময়নাতদন্তের জন্য লাশ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক