শোক দিবসে পথশিশুরা পেল শিক্ষা সামগ্রী

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের নিচতলায় ৫০ জন শিশুর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2022, 12:17 PM
Updated : 15 August 2022, 12:17 PM

জাতীয় শোক দিবসে পথ শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসার্স অ্যাসোসিয়েশন।

সোমবার রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের নিচতলায় ৫০ জন শিশুকে প্রথমে চকলেট দিয়ে বরণ করা হয়। এরপর তাদের হাতে খাতা, কলম, পেন্সিল, পেন্সিল বক্স, স্কেল ও স্কুল ব্যাগ তুলে দেওয়া হয়।

অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী শিশুদের হাতে এসব সামগ্রী তুলে দেন।

অধিদপ্তরের মহাপরিচালক বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসহায় ও শোষিত মানুষের নেতা। এই বিশেষ দিনে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এরূপ উদ্যোগ বঙ্গবন্ধুর দর্শনেরই প্রতিফলন।”

মহাপরিচালক ভবিষ্যতে এ ধরণের জনকল্যাণমূলক উদ্যোগ অব্যাহত রাখারও আহ্বান জানান অ্যাসোসিয়েশনের প্রতি।

অনুষ্ঠানে ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আবু নোমান জাকির হোসেন, সহ-সভাপতি মো. সাইদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, অর্থ সম্পাদক মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক আজিজুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ ছাড়া হাজারীবাগের বাটারফ্লাই স্কুল ফর ডিপ্রাইজড চিলড্রেনের সমন্বয়ক মো. ওয়ারেশসহ অন্যান্য সেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

দুদকের আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ৪৭তম বার্ষিকতে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় সংস্থার প্রধান কার্যালয়ে আলোচনা সভায় কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, “বাঙালি জাতির প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছিল অকৃত্রিম ভালোবাসা ও বিশ্বাস। কিন্তু বাঙালি সেই বিশ্বাস ও ভালোবাসার মর্যাদা রক্ষা করতে পারেনি।… তার মর্যাদাকে কেউ খাটো করতে পারবে না।”

অনুষ্ঠানে দুদক কমিশনার মো. জহুরুল হক, সচিব মো. মাহবুব হোসেনসহ কমিশনের অন্যান্য কর্মকর্তরা বক্তব্য দেন।