সেলিম খানকে আত্মসমর্পণের নির্দেশ

তার আগাম জামিনের আবেদন নাকচ করে দিয়েছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 02:42 PM
Updated : 14 August 2022, 02:42 PM

অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগে দুদকের মামলায় চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

সেলিম খানের জামিন আবেদন খারিজ করে রোববার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাই কোর্ট বেঞ্চ তিন সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের এ আদেশ দেয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশেদ আলম এবং দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ফৌজিয়া আক্তার পপি।

আইনজীবী ফৌজিয়া আক্তার পপি বলেন, “সেলিম খান জামিন চেয়ে আবেদন করেছিলেন, এর ওপর শুনানির পর তা খারিজ করে তাকে বিচারিক আদালতে তিন সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের আদেশ দিয়েছেন আদালত।”

গত ১ অগাস্ট সেলিম খানের বিরুদ্ধে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ দায়ের করা এ মামলায় সেলিম খানের মোট ৩৮ কোটি ৬৮ লাখ টাকার সম্পদের তথ্য পাওয়ার করা হয়।

এর মধ্যে সাড়ে ৩৪ কোটি টাকার বেশি সম্পদ অবৈধ এবং প্রায় ৬৭ লাখ টাকার সম্পদের তথ্য তিনি গোপন করেছেন বলে দুদকের ভাষ্য।

এজাহারে বলা হয়, “সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন।”

এছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে মামলায় বলা হয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

ইউপি চেয়ারম্যান সেলিম খান চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ারও কর্ণধার। গত বছরের শুরুতে প্রতিষ্ঠানটি ১০০টি সিনেমা নির্মাণের ঘোষণা দিলে তা নিয়ে আলোচনা শুরু হয়।