ন্যায়বিচার পাইনি: খন্দকার মাহবুব

জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন তার অন্যতম আইনজীবী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2013, 10:27 AM
Updated : 12 Dec 2013, 10:56 AM

বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ আসামিপক্ষের রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করার পর আদালত চত্বরে সাংবাদিকদের এই বিএনপি নেতা বলেন, “আমরা রিভিউ আবেদন করেছিলাম। দীর্ঘ সময় শুনানি হয়েছে। শুনানির পর আদালত আমাদের আবেদন বাতিল করে দিয়েছেন।

“আইনের শাসন যেখানে কায়েম আছে সেখানে আমরা মনে করি, এই রায় দিয়ে ন্যায়বিচার করা হয়নি। আমরা ন্যায়বিচার পাইনি।”

খন্দকার মাহবুব বলেন, “কেন আবেদন খারিজ করা হয়েছে সেটাও আমরা জানি না। পূর্ণাঙ্গ রায় না পেলে এটা বোঝাও যাবে না।”

কাদের মোল্লার ফাঁসি কার্যকরের ক্ষেত্রে জেল কর্তৃপক্ষ আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ পর্যন্ত অপেক্ষা করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির পর গত মঙ্গলবার রাতে তার দণ্ড কার্যকরে সব প্রস্তুতির পর শেষ মুহূর্তে আসামিপক্ষের আবেদনে চেম্বার বিচারপতির আদেশে ফাঁসি স্থগিত হয়। বুধ ও বৃহস্পতিবার সকালে শুনানির পর আসামিপক্ষের ওই আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে গত ৫ ফেব্রুয়ারি জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এই রায়ের বিরুদ্ধে আপিল আবেদনের পর গত ১৭ সেপ্টেম্বর আপিল বিভাগ তাকে মৃত্যুদণ্ড দেয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক