সীতাকুণ্ড থেকে ট্রেন চলাচল শুরু

কুমিরা ও ভাটিয়ারির মধ্যবর্তী অংশে রেল সেতু ধসে পড়ার পর চট্টগ্রামের সীতকুণ্ড রেল স্টেশন থেকে ঢাকা ও সিলেটগামী ট্রেন চালু রাখা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2012, 03:50 AM
Updated : 28 June 2012, 03:50 AM
চট্টগ্রাম, জুন ২৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- চট্টগ্রামের সীতকুণ্ড রেল স্টেশন থেকে ঢাকা ও সিলেটগামী ট্রেন চলাচল শুরু হয়েছে।
চট্টগ্রাম রেল স্টেশন ম্যানেজার শামসুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার সকাল আটটায় ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস সীতাকুণ্ড থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
বেলা ১২টায় সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ও চাঁদপুরগামী সাগরিকা এক্সপ্রেস সীতাকুণ্ড থেকে ছেড়ে গেছে।
ঢাকাগামী মহানগর গোধূলী বিকাল চারটায় সীতাকুণ্ড ছেড়ে যাবে বলেও জানান তিনি।
তবে ঢাকামুখী আন্তঃনগর ট্রেন মহানগর প্রভাতী, মেইল ট্রেন কর্ণফুলী এক্সপ্রেস ও চট্টলা এক্সপ্রেসের যাত্রা বাতিল হয়েছে।
মঙ্গলবার চট্টগ্রামের প্রচণ্ড বর্ষণের পর সন্ধ্যার দিকে সীতাকুণ্ডের কুমিরা ও ভাটিয়ারির মধ্যবর্তী অংশে একটি রেল সেতু ধসে পড়লে চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
বুধবার সকাল থেকে বিশেষ ব্যবস্থায় চট্টগ্রাম থেকে কয়েকটি ট্রেন ছাড়লেও বিকাল থেকে তা বন্ধ হয়ে যায়। পরবর্তীতে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ক্ষতিগ্রস্ত সেতু পরিদর্শনে এসে সাংবাদিকদের জানায়, সেতু পুরোপুরি মেরামতে পনের দিনের মতো সময় লাগতে পারে।
পরবর্তীতে চট্টগ্রামের পরিবর্তে সীতাকুণ্ড রেল স্টেশন থেকে ট্রেন ছাড়ার সিদ্ধান্ত হয়।
বৃহস্পতিবার রাতের চট্টগ্রাম থেকে ঢাকামুখী আন্তঃনগর তূর্ণা নিশীথা ও সিলেটগামী উদয়ন এক্সপ্রেস সীতাকুণ্ড থেকে ছেড়ে যাবার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে স্টেশন ম্যানেজার শামসুল আলম জানান।
চট্টগ্রামের পরিবর্তে সীতাকুণ্ড থেকে ট্রেন ছেড়ে যাওয়ায় যাত্রীর সংখ্যা কমে গেছে বলে স্টেশন ম্যানেজার জানিয়েছেন।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমসি/এসইউ/১৫৪৩ ঘ.