রাজনৈতিক কর্মসূচি নিয়ে সতর্ক করলেন ডিএমপি কমিশনার

নির্বাচন সামনে রেখে রাজনৈতিক কর্মসূচির নামে যাতে কেউ নাশকতা করতে না পারে সে বিষয়ে পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 02:30 PM
Updated : 16 May 2022, 02:30 PM

সোমবার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এপ্রিল মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার উপস্থিত পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশ দেন।

তিনি বলেন, “নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্মসূচি বেড়েছে। ঢাকা মহানগর এলাকায় রাজনৈতিক কর্মসূচির নামে যাতে কেউ কোনো আগুন সন্ত্রাস বা নাশকতা করতে না পারে সেদিকে পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।”

রোজা এবং ঈদের সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক থাকার কথা উল্লেখ করে চুরি-ছিনতাই প্রতিরোধ এবং মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালবে বলে জানান পুলিশ কমিশনার।

এছাড়া ফুটপাত দখলমুক্ত রাখতে ডিএমপির ক্রাইম বিভাগ ও ট্রাফিক বিভাগকে এক সাথে কাজ করার কথা বলেন। 

তিনি বলেন, “আইন-শৃঙ্খলার যাতে অবনতি না ঘটে সে দিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রকৃত অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। দায়িত্বপ্রাপ্ত সবাইকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।”

এসময় ঢাকা শহরের অপরাধ প্রতিরোধে সবাইকে আরও নিরলসভাবে কাজ করার নির্দেশনা দেন তিনি।

মাসিক এই অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

সভায় ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়,অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান ও অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।