শিল্পীরা যেন অনুষ্ঠান করতে পারেন, সহযোগিতার সুপারিশ

মহামারীর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে শিল্পীরা যাতে অনুষ্ঠান করতে পারে সেজন্য সহযোগিতা করতে সব সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ স্থানীয় প্রশাসনকে চিঠি দিতে বলেছে সংসদীয় কমিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 02:35 PM
Updated : 25 Nov 2020, 02:35 PM

বুধবার সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে শিল্পীরা যাতে তাদের অনুষ্ঠান অব্যাহত রাখতে পারেন, সে বিষয়ে সহযোগিতা করার জন্য সকল সংসদ-সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জেলা প্রশাসককে লিখিত আকারে অবহিত করার বিষয়ে কমিটি সুপারিশ করে।

গত সেপ্টেম্বর মাসে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পরামর্শ দেয় সংসদীয় কমিটি।

বৈঠকে কপিরাইট লঙ্ঘন ও পর্নগ্রাফি রোধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং উপজেলা পর্যায়ে শিল্পকলা একাডেমির অবকাঠামো স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে নির্মাণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলা ভাষার উল্লেখযোগ্য সাহিত্যকর্ম বিভিন্ন ভাষায় এবং বিশ্বের অন্যান্য ভাষার উল্লেখযোগ্য সাহিত্যকর্ম বাংলা ভাষায় অনুবাদের ক্ষেত্রে দক্ষ ও অভিজ্ঞ অনুবাদকের মাধ্যমে করার জন্য সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, কাজী কেরামত আলী, অসীম কুমার উকিল ও সুবর্ণা মুস্তাফা অংশ নেন।