ঢাকার সরকারি চাকুরেদের ৩ সেবার আবেদন অনলাইনে

ঢাকা মহানগরীর সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কল্যাণ ভাতা, যৌথ বীমা এবং দাফন বা অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদানের আবেদন ১ নভেম্বর থেকে অনলাইনে করতে পারবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2020, 04:18 PM
Updated : 25 Oct 2020, 04:18 PM
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড সম্প্রতি এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে, যা রোববার প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সেখানে বলা হয়েছে, প্রাথমিক পর্যায়ে ঢাকা মহানগরের অধিক্ষেত্রে থাকা সকল অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অনাইনের মাধ্যমে কর্মচারী কল্যাণ বোর্ডে আবেদন করতে পারবেন।

পরবর্তী সময়ে কল্যাণ ভাতা-যৌথবীমা-দাফন অনুদানের অনলাইন ব্যবস্থাপনা কার্যক্রম সারাদেশে চালু করা হবে।

পরিপত্রে বলা হয়েছে, বাংলাদেশ সরকারি কল্যাণ বোর্ডের তিনটি সেবার (কল্যাণভাতা, যৌথবীমা ও দাফন অনুদান) পৃথক ফরমগুলো একত্রিত করে একটি ফর্মে একই কাগজপত্র দিয়ে আবেদন দাখিল ও একসঙ্গে অনুমোদন প্রদান সংক্রান্ত উদ্ভাবনী উদ্যোগটি ২৫তম বোর্ড সভায় অনুমোদিত হয়।

সরকার বলছে, তিনটি অনুদানের জন্য একটি ফর্মে একই কাগজপত্র দিয়ে আবেদন গ্রহণ এবং একসঙ্গে অনুমোদন সংক্রান্ত উদ্ভাবনী উদ্যোগটি বাস্তবায়নের জন্য সফটওয়্যার প্রস্তুত করে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) ডাটা সেন্টারে হোস্টিং করা হয়েছে, যার ইউআরএল- sss.bkkb.gov.bd।

আর কল্যাণভাতা-যৌথবীমা ও দাফন অনুদানের আবেদনের ক্ষেত্রে ১ নভেম্বর থেকে অনলাইনে ইউআরএল- sss.bkkb.gov.bd ব্যবহার করে আবেদনের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্রের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।