অনিয়ম: আরো চার জনপ্রতিনিধি বরখাস্ত

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচি ও ত্রাণের চাল বিতরণে অনিয়মের অভিযোগে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যান এবং তিনজন সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 02:12 PM
Updated : 16 July 2020, 02:12 PM

স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার তাদের বরখাস্ত করে আদেশ জারি করেছে।

এ নিয়ে ত্রাণ বিতরণে অনিয়মসহ সরকারি চাল আত্মসাৎ এবং অন্যান্য অভিযোগে গত চার মাসে ইউনিয়ন পরিষদের ৩৬ জন চেয়ারম্যান, ৬৯ জন সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যানসহ মোট ১১১ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হল।

ফাইল ছবি

আদেশে বলা হয়, ভিজিডি কার্ডের চাল উপকারভোগীদের মধ্যে বিতরণ না করে মজুদ রাখার অভিযোগে মাগুরার শালিখা উপজেলার ২ নম্বর তালখড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিরাজ উদ্দীন মণ্ডলকে বরখাস্ত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নগদ অর্থ সহায়তা কর্মসূচির জন্য সুবিধাভোগীদের তালিকা তৈরিতে অনিয়ম ও স্বজনপ্রীতি করে নিজেদের পরিবারের ও আত্মীয়-স্বজনের নাম জুড়ে দেওয়ায় নড়াইলের কালিয়া উপজেলার ১১ নম্বর পেড়লী ইউনিয়ন পরিষদের সদস্য মো. শাহাজন শেখ এবং একই উপজেলার বাঐসোনা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রকিত শেখকে বরাখাস্ত করা হয়েছে।

এছাড়া সরকারি প্রকল্পের আওতায় ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ১২ নম্বর আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোছা. রাশিদা খাতুনকে সাময়িক বরখাস্ত করা হয়।

এই চারজন জনপ্রতিনিধিকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শাশে বলা হয়েছে। চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে এর জবাব দিতে হবে তাদের।