দেড় লাখ লিটার জীবাণুনাশক ছিটিয়েছে ডিএনসিসি

রাজধানীর উত্তরা, মিরপুর, মোহাম্মদপুর, মহাখালী ও ফার্মগেইটের বিভিন্ন এলাকায় শুক্রবার এক লাখ ৬০ হাজার লিটার তরল জীবাণুনাশক ছিটিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 02:25 PM
Updated : 27 March 2020, 02:28 PM

ডিএনসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার ৮টি ওয়াটার ভাউজারের মাধ্যমে ২৪ লাখ বর্গফুট এলাকায় ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ছিটানো হয়েছে।

শুক্রবার উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতাল, আশকোনা, চার নম্বর ও সংলগ্ন এলাকা, যমুনা ফিউচার পার্কের সামনে থেকে কোকাকোলা বাসস্ট্যান্ড, নিকুঞ্জ এলাকা; মিরপুর সেকশন ১ মুক্তবাংলা মার্কেটের পেছনে ও সংলগ্ন এলাকা; মিরপুর-১ সরকারি কোয়ার্টারের ভিতরে ও সংলগ্ন এলাকা; গাবতলী হতে কল্যাণপুর, মিরপুর ৬০ ফুট রোড ও সংলগ্ন এলাকা; মোহাম্মদপুর তাজমহল রোড, কলেজগেইট, সোহরাওয়ার্দি হাসপাতাল ও সংলগ্ন এলাকা; মগবাজার, তেজগাঁও শিল্প এলাকা, মহাখালী বক্ষব্যাধি হাসপাতাল, আইসিডিডিআরবি মহাখালী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা; ফার্মগেইট ও সংলগ্ন এলাকা জীবাণুনাশক ছিটানো হয়েছে।

এছাড়াও প্রতিটি ওয়ার্ডের অলিগলিতে মশক নিধন কর্মীরা হ্যান্ড স্প্রে ও হুইলব্যারো মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক ছিটিয়েছেন।

এদিন ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মী ও মশক নিধন কর্মীদের জন্য এক হাজার ২০০ জোড়া উন্নতমানের গ্লাভস ও এক হাজার জোড়া বুট জুতা বিতরণ করা হয়েছে।

ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলরদের ৫০ কেজি ব্লিচিং পাউডার ও ২০০টি সাবান; সংরক্ষিত আসনের কাউন্সিলরদের প্রত্যেককে ২৫ কেজি ব্লিচিং পাউডার ও ২০০টি সাবান দেওয়া হয়েছে।