পি২৪ গেইমিং: অনলাইন জুয়ার কারবারি সেলিম প্রধান গ্রেপ্তার

অনলাইন জুয়ার কারবারে জড়িত থাকায় সেলিম প্রধান নামের এক ব্যবসায়ীকে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2019, 01:35 PM
Updated : 30 Sept 2019, 07:38 PM

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ব্যাংককে যাওয়ার কথা ছিল সেলিম প্রধানের।

“বিকাল ৩টার দিকে তাকে ফ্লাইট থেকে নামিয়ে আনা হয়। অনলাইন ক্যাসিনো চালানো এবং বিদেশে অর্থপাচারের অভিযোগ পাওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।”

সেলিম প্রধান ‘প্রধান গ্রুপ’ নামে একটি ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান। এই গ্রুপের অধীনে পি২৪ গেইমিং নামের একটি কোম্পানি আছে, যাদের ওয়েবসাইটেই ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনো ব্যবসার তথ্য রয়েছে।  

প্রধান গ্রুপের কোম্পানি জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্সের নাম রয়েছে ঢাকা চেম্বারের সদস্যদের তালিকায়।

সেলিম প্রধানের অফিসের ঠিকানা দেওয়া হয়েছে গুলশানে। সেখানেই পি২৪ গেইমিংয়ের অফিস। আর ফেইসবুক পেইজে দেওয়া তথ্য অনুযায়ী সেলিম থাকেন থাইল্যান্ডে।

কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বলেন, “প্রাথমিক তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার ব্যাপারে আরও খোঁজ খবর নেওয়া হচ্ছে।”

এদিকে সেলিমকে গ্রেপ্তারের পর রাতে গুলশান ২ নম্বরে তার অফিসে অভিযান শুরু করে র‌্যাব-১।

র‌্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান রাত সাড়ে ১০টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “৯৯ নম্বর সড়কে ১১ নম্বর ভবনে সেলিম প্রধানের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে অভিযান চলছে।”

গভীর রাত পর্যন্ত বাড়িটি ঘিরে এই অভিযান চলছিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক