রিকশা চলাচলের দাবিতে সড়কে অবরোধ

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়কে রিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করেছে রিকশাচালকরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2019, 06:36 AM
Updated : 8 July 2019, 06:36 AM

সোমবার সকাল সাড় ৮টা থেকে মুগদা, মানিকনগর, মান্ডা, বালুরমাঠ ও কমলাপুর টিটিপাড়ায় সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছে বলে পুলিশ জানিয়েছে।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রায় ৩ হাজার রিকশাচালক রাস্তায় অবস্থান করছে। মুগদা বিশ্বরোড থেকে মানিকনগর বিশ্বরোড পর্যন্ত রাস্তাজুড়ে অবস্থান নেওয়ায় ওইসব সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আলোকচিত্রী আব্দুল্লাহ আল মমীন জানান, সকাল ৮টা থেকে একদল লোক রাজধানীর মানিকনগরে সড়কে অবস্থান নেওয়ায় সায়েদাবাদ থেকে রামপুরা এবং খিলগাঁও, বাসাবো থেকে সায়েদাবাদের দিকে যান চলাচল বন্ধ হয়ে আছে।

এবিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ কমিশনার আনোয়ার হোসেন বলেন, “রিকশাশ্রমিকরা সকাল থেকে রাস্তা অবরোধ করে রেখেছে। তাদেরকে বোঝানোর চেষ্টা করা হচ্ছে।”

জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “যারা আন্দোলন করছে তারা সাধারণ রিকশাশ্রমিক ও মালিক। রিকশা তুলে দেওয়ার সিদ্ধান্ত আত্মঘাতী।

“আমরা চাই অবৈধ রিকশা উচ্ছেদে অভিযান হোক এবং এই সিদ্ধান্ত প্রত্যাহার হোক। এ ব্যাপারে আমরা ১১ তারিখে (জুলাই) প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেব।