মূল্য তালিকা নেই, ছয় পরিবহন কোম্পানিকে জরিমানা

মূল্য তালিকা প্রদর্শন না করায় ঢাকার দারুস সালাম এলাকায় ছয়টি পরিবহন কোম্পানিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 01:43 PM
Updated : 19 May 2019, 01:43 PM

রোববার সরকারি এই সংস্থার বাজার তদারকি অভিযানে ধানমণ্ডির মিনাবাজারকেও এক লাখ টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে সহকারী পরিচালক মাসুম আরেফিন ও আফরোজা রহমান এসব অভিযানে অংশ নেন।

শাহরিয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দারুস সালাম এলাকায় কয়েকটি পরিবহন কোম্পানির কাউন্টারে গিয়ে তারা দেখতে পান, বিভিন্ন রুটে ভাড়ার তালিকা প্রদর্শন করা হয়নি।

“এই অপরাধে প্রাথমিকভাবে তাদের সতর্ক করে দিয়ে নাবিল পরিবহন, দেশ ট্রাভেলস, শ্যামলী পরিবহন, শাহ ফতেহ আলী পরিবহন, এনা পরিবহন ও হানিফ এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

“এটি তাদের জন্য একটি সতর্ক বার্তা। ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে তারা যাতে অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সেজন্য পরিবহনের কাউন্টারগুলোতে আরও অভিযান হবে। তারা এরপরেও সংশোধন না হলে আমরা সর্বোচ্চ জরিমানা করতে বাধ্য হব।”

এদিকে একই দলের অভিযানে পণ্যের মোড়কে মেয়াদ পূর্তির তারিখ না থাকায় এবং পচা মাছ বিক্রির অপরাধে মিনা বাজারকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্ধারিত হারের বেশি দামে মাংস বিক্রি করায় বিসমিল্লাহ গোস্ত বিতানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান শাহরিয়ার।